৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রাজ্যে-রাজ্যে সংগঠনের বিস্তার নিয়ে মমতার পাশে NCP

Published by: Paramita Paul |    Posted: December 1, 2021 12:42 pm|    Updated: December 1, 2021 1:15 pm

NCP leader Nawab Malik supports TMC leader Mamata Banerjee on expanding outside Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি মুম্বই সফরে এনসিপি প্রধান শরদ পওয়ারের সঙ্গে সাক্ষাৎ করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (TMC leader Mamata Banerjee)। বিজেপিবিরোধী জোট নিয়ে যে দু’ জনের মধ্যে কথা হবে তা বলাইবাহুল্য। বুধবার সেই সাক্ষাতের আগে তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন এনসিপি নেতা নবাব মালিক। 

তৃতীয়বার বঙ্গজয়ের পরই একাধিক রাজ্যে সংগঠন বৃদ্ধি করছে তৃণমূল। বহু রাজ্যেই কংগ্রেস-সহ একাধিক দল ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন একাধিক নেতা-নেত্রীরা। তৃণমূলের এই সংগঠন বৃদ্ধিকে ভালভাবে নিচ্ছে না কংগ্রেস। এই ইস্যুতে তৃণমূলের পাশে দাঁড়ালেন এনসিপি নেতা নবাব মালিক। বললেন, “বাংলার বাইরে সংগঠন তৈরি করছে তৃণমূল। দলবৃদ্ধি অধিকার সকলের আছে।”

[আরও পড়ুন: গোয়ায় TMC নয়, কংগ্রেসের হাত ধরল জিএফপি, ‘বিশ্বাসঘাতক’ কটাক্ষ তৃণমূলের]

তবে কংগ্রেসকে ছাড়া বিজেপিবিরোধী জোট সম্ভব নয় বলেই মত মালিকের। শরদ পওয়ার (NCP leader Sharad Pawar) এই বিষয়টি আগেও একাধিকবার স্পষ্ট করেছেন বলে দাবি তাঁর। নবাব মালিক আরও বলেন,”মহারাষ্ট্র সফরে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শরদ পওয়ারের সঙ্গে দেখা করবেন তিনি। সৌজন্যমূলক সাক্ষাৎ। তবে দু’ জনের মধ্যে কী কথা হচ্ছে, সাংবাদিক সম্মেলন করে তা জানাবেন তৃণমূল সুপ্রিমো।”

[আরও পড়ুন: কাশ্মীরে সেনা-জঙ্গি গুলির লড়াই, খতম জইশের ২ কুখ্যাত জেহাদি]

মহারাষ্ট্রে সরকার গড়েছে শিব সেনা-এনসিপি-কংগ্রেস। ওয়াকিবহাল মহল বলছে, স্বাভাবিকভাবেই কংগ্রেসকে বাদ দিয়ে জোট গড়ার পক্ষে সওয়াল করতে পারবেন না এনসিপি প্রধান শরদ পওয়ার বা তার দল। তবে ইতিমধ্যে এনসিপি প্রধানের সঙ্গে একাধিকবার সাক্ষাৎ করেছেন তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোর। এবার খোদ তৃণমূল সুপ্রিমো দেখা করবেন তাঁর সঙ্গে। ফলে এই বিজেপিবিরোধী জোট গঠনের ক্ষেত্রে এই বৈঠক তাৎপর্যপূর্ণ হতে চলেছে তা বলাইবাহুল্য। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে