BREAKING NEWS

২৮ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ 

Advertisement

করোনা মোকাবিলায় উদ্যোগী বিজেপি, ১ কোটি টাকা করে অনুদান প্রত্যেক সাংসদের

Published by: Subhajit Mandal |    Posted: March 28, 2020 5:46 pm|    Updated: March 28, 2020 5:46 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা রোখার যুদ্ধে শামিল বিজেপি(BJP)। দলের প্রত্যেক সাংসদ নিজেদের এলাকা উন্নয়ন তহবিল থেকে ১ কোটি টাকা করে জাতীয় বিপর্যয় মোকাবিলা তহবিলে অনুদান হিসেবে দেবেন। এবং সেই সঙ্গে দলের সব সাংসদ-বিধায়ক নিজেদের এক মাসের বেতনও দান করবেন করোনার ত্রাণ তহবিলে। শনিবার একথা জানালেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)।

[আরও পড়ুন: ক্রমবর্ধমান আতঙ্কের মধ্যেই শিথিল হল লকডাউন, ছাড় দেওয়া হল কৃষিকাজে]

করোনা মহামারি রুখতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্দেশে শুরু থেকেই দলীয় স্তরে সতর্ক বিজেপি। ইতিমধ্যেই কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে এলাকার দুস্থ মানুষদের পাশে দাঁড়াতে। প্রতিদিন অন্তত ৫ কোটি মানুষের মুখে অন্ন তুলে দেওয়ারও পরিকল্পনা করেছে গেরুয়া শিবির। দলের সাংসদ বিধায়কদের অনেকেই এগিয়ে এসেছেন ব্যক্তিগত স্তরে। তবে দলগত স্তরে সাংসদ-বিধায়কদের অনুদান দেওয়ার নির্দেশ এই প্রথম।

[আরও পড়ুন: করোনা রুখতে মরিয়া, হাতে-কলমে সামাজিক দূরত্ব শেখাচ্ছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী]

শনিবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জানান, দলের প্রত্যেক সাংসদ নিজেদের এলাকা উন্নয়ন তহবিল থেকে ১ কোটি টাকা করে করোনা রুখতে ব্যয় করবেন। সেই সঙ্গে দলের প্রত্যেক সাংসদ এবং বিধায়ক নিজেদের এক মাসের বেতন দান করবেন প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে। এই মুহূর্তে লোকসভা এবং রাজ্যসভা মিলিয়ে বিজেপির সাংসদ সংখ্যা ৩৮৬ জন। গোটা দেশের বিভিন্ন রাজ্য মিলিয়ে মোট বিধায়ক সংখ্যা ১৩০০-র কিছু বেশি।অর্থাৎ সব মিলিয়ে গেরুয়া শিবির করোনা ত্রাণ তহবিলে মোটা অংকের অর্থই দান করতে চলেছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement