BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জল্পনার অবসান, বিজেপির হাত ধরেই পাঞ্জাব বিধানসভা ভোটে লড়বেন ক্যাপ্টেন অমরিন্দর

Published by: Kishore Ghosh |    Posted: December 17, 2021 7:02 pm|    Updated: December 17, 2021 7:09 pm

Amarinder Singh Announces Alliance With BJP | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেস (Congress) ছাড়ার পর থেকেই জল্পনা শুরু হয়েছিল তাঁর রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে। এরপর বাস্তবেই নিজের দল গড়লেও ইঙ্গিত ছিল বিজেপি-র (BJP) সঙ্গে জোট বাঁধবেন। শেষ পর্যন্ত তাই হল। আসন্ন পাঞ্জাব বিধানসভা নির্বাচনে বিজেপির হাত ধরেই লড়বেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং (Former Punjab CM Captain Amarinder Singh)।

শুক্রবারই দিল্লিতে কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াতের সঙ্গে (Gajendra Singh Shekhawat) বৈঠক করেন অমরিন্দর। গজেন্দ্র সিং শেখাওয়াতই পাঞ্জাব বিজেপির দায়িত্বপ্রাপ্ত নেতা। এই বৈঠকের পরেই বিজেপির সঙ্গে জোট গড়ার কথা আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী। পরে কেন্দ্রীর মন্ত্রীর সঙ্গে বৈঠকের ছবি-সহ টুইট করে গেরুয়া শিবিরের সঙ্গে জোটের কথা জানান তিনি। 

[আরও পড়ুন: অমরিন্দর সিংয়ের পাকিস্তানি বান্ধবীর ISI যোগ! তদন্তের সিদ্ধান্ত পাঞ্জাব কংগ্রেসের]

এদিন সাংবাদিকদের অমরিন্দর সিং বলেন, “আমাদের জোট (পাঞ্জাব লোক কংগ্রেস ও বিজেপি) পাকা হয়ে গিয়েছে। এখন বাকি আসন বন্টনের বিষয়টি। আমরা দেখে নিচ্ছি কে কোথায় কাকে প্রার্থী করছে। আসন বন্টনের ক্ষেত্রে জেতাই আমাদের একমাত্র লক্ষ্য।” আত্মবিশ্বাসী অমরিন্দর বলেন, “এই জোটই পাঞ্জাবের নির্বাচন জিতবে, ১০১ শতাংশ নিশ্চিত।” 

উল্লেখ্য, কংগ্রেস ছাড়ার পর প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল অমরিন্দর সিং গেরুয়া শিবিরে যোগ দিতে পারেন। কিন্তু অচিরেই সেই জল্পনা উড়িয়ে দিয়েছিলেন ক্যাপ্টেন। তখন থেকেই গুঞ্জন জোরাল হয়েছিল নতুন দল গড়তে পারেন প্রবীণ রাজনীতিক। সেই মতোই ‘পাঞ্জাবে লোক কংগ্রেস’ নামের দল গড়েন তিনি।

[আরও পড়ুন: নতুন দল গড়ার ঘোষণা অমরিন্দর সিংয়ের, গাঁটছড়া বাঁধতে চলেছেন বিজেপির সঙ্গে!]

প্রসঙ্গত, চলতি বছরের সেপ্টেম্বর থেকেই লাগাতার নাটক দেখেছে পাঞ্জাবের রাজনীতি। প্রথমে অমরিন্দর সিংয়ের ইস্তফা, নতুন মুখ্যমন্ত্রী নিয়োগ, অমরিন্দরের বিজেপি যোগের জল্পনা এবং তার মধ্যেই প্রদেশ কংগ্রেস সভাপতি সিধুর (Navjot Singh Sidhu) ইস্তফাকে ঘিরে সরগরম হয়ে ওঠে পাঞ্জাবের রাজনীতি। সেই সময় থেকেই জল্পনা তৈরি হয়েছিল অমরিন্দর হয়তো নতুন দল গড়বেন। এমনকী, সেই নতুন দলে কংগ্রেসেরও বহু নেতা যোগ দিতে পারেন বলে শোনা যাচ্ছিল। শেষ পর্যন্ত সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে বিজেপির সঙ্গেই জোট গড়লেন অমরিন্দর সিং।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে