১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

CDS Bipin Rawat: দুর্ঘটনা পিছু ছাড়ছে না! রাওয়াত-সহ ১৩ জনের দেহ নিয়ে যাওয়ার সময় বিপদের মুখে অ্যাম্বুল্যান্স

Published by: Kishore Ghosh |    Posted: December 9, 2021 7:41 pm|    Updated: December 9, 2021 7:52 pm

Ambulance carrying body of Rawat and other met with minor accident | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্ঘটনা যেন পিছু ছাড়ছে না! বুধবার এমআই-১৭ কপ্টার দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক জেনারেল বিপিন রাওয়াত (Bipin Rawat)-সহ ১৩ জন। আজ তাঁদের মরদেহ নিয়ে যাওয়ার সময় দুর্ঘটনার কবলে পড়ল অ্যাম্বুল্যান্স (Ambulance)।

বৃহস্পতিবার তামিলনাড়ুর ওয়েলিংটন ডিফেন্স কলেজ থেকে মরদেহ সুলুরে নিয়ে যাওয়ার সময় দুর্ঘটনাটি ঘটে। একাধিক অ্যাম্বুল্যান্সে দেহগুলি নিয়ে যাওয়া হচ্ছিল। জানা গিয়েছে, একটি অ্যাম্বুল্যান্স ও একটি পাইলট পুলিশ ভ্যান দুর্ঘটনার শিকার হয়েছে। দুর্ঘটনায় আহত হয়েছেন ৭ জন পুলিশ কর্মী। তাঁদের স্থানীয় মেট্টুপালায়ম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনার পর অন্য অ্যাম্বুল্যান্সে সরিয়ে নেওয়া হয় দেহ। 

বৃহস্পতিবার সকাল ১০টা নাগাদ সেনা হাসপাতাল থেকে ওয়েলিংটন সেনা ক্যাম্পে আনা হয় জেনারেল বিপিন রাওয়াত-সহ ১৩ জনের দেহ। সেখান থেকে দুপুর ১২টা নাগাদ সুলুরের বায়ুসেনা ঘাঁটিতে নিয়ে যাওয়া হয় ১৩ জনের দেহ। সেনাবাহিনীর বিশেষ বিমানে তাদের দেহ নিয়ে যাওয়া হচ্ছে দিল্লিতে। আগামিকাল সকালে দিল্লিতেই (Delhi) হবে শেষকৃত্য।

[আরও পড়ুন: বিপিন রাওয়াতের মৃত্যুতে ‘শত্রু দেশ’ পাকিস্তান থেকেও এল শোকবার্তা]

এদিকে কপ্টার দুর্ঘটনায় একমাত্র জীবিত ভারতীয় বায়ুসেনার গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং-কে উন্নত চিকিৎসার জন্য বেঙ্গালুরুতে নিয়ে যাওয়া হয়েছে। একথা জানিয়েছেন, বরুণের বাবা অবসরপ্রাপ্ত সেনা কর্নেল কেপি সিং। তাঁর ছেলের শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, “আমি কিছু বলতে পারব না। তবে ওর অবস্থা আশঙ্কাজনক হলেও এই মুহূর্তে স্থিতিশীল রয়েছে।” পরে তাঁদের প্রতিবেশী অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল ইশান আরও জানিয়েছেন, “আমি কর্নেল কেপি সিংয়ের সঙ্গে কথা বলেছি। উনি জানিয়েছেন, ওঁর ছেলে একজন যোদ্ধা এবং সে তার যুদ্ধে বিজয়ী হয়েই ফিরে আসবে।”

[আরও পড়ুন: চিনের ‘পথের কাঁটা’ রাওয়াতের মৃত্যুর নেপথ্যে লালফৌজের ষড়যন্ত্র?]

উল্লেখ্য, দক্ষিণের পর্যটন কেন্দ্র উটি লাগোয়া পাহাড়ি উপত্যকা ওয়েলিংটনে অবস্থিত ভারতীয় সেনার একটি কলেজের অনুষ্ঠানে যোগ দিতেই দিল্লি থেকে সস্ত্রীক রওনা হয়েছিলেন প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত। সকাল ন’টায় দিল্লি থেকে তামিলনাড়ুর বায়ুসেনা ঘাঁটি সুলুরের দিকে উড়ে যায় তাঁর বিশেষ বিমান। সেখান থেকে ১০ মিনিটের মধ্যেই বিপিন রাওয়াত-সহ ১৪ জনকে নিয়ে ওয়েলিংটন উপত্যকার দিকে রওনা হয় ভারতীয় বায়ুসেনার অত্যাধুনিক রুশ হেলিকপ্টার এমআই-সেভেনটিন ভি ফাইভ কপ্টার। কিছুক্ষণ ওড়ার পর ভেঙে পড়ে সেটি। উদ্ধারকারী দল ১৪ জন আহতকে সেনা হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলেও বিপিন রাওয়াত-সহ ১৩ জনের মৃত্যু হয়।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে