BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

CDS Bipin Rawat: বিপিন রাওয়াতের মৃত্যুতে ‘শত্রু দেশ’ পাকিস্তান থেকেও এল শোকবার্তা

Published by: Kishore Ghosh |    Posted: December 9, 2021 6:25 pm|    Updated: December 9, 2021 6:25 pm

Former Pakistani Major's heart-warming twitte on Bipin Rawat Death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমআই-১৭ কপ্টার দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক জেনারেল বিপিন রাওয়াত (Bipin Rawat)। চোখের জলে ভাসছে দেশ। এবার শত্রু দেশ পাকিস্তান থেকেও এল শোকবার্তা। পাকিস্তানি সেনার এক প্রাক্তন মেজর জেনারেল রাওয়াতের মৃত্যুতে শোকপ্রকাশ করে একের পর এক টুইট করলেন। লিখলেন, শত্রুর মৃত্যুতে খুশি হতে নেই, কারণ একদিন বন্ধুরও মৃত্যু হয়।

বুধবার তামিলনাড়ুর পাহাড় ঘেরা নীলগিরির জঙ্গলে ভেঙে পড়ে ভিভিআইপি কপ্টার। তাতেই দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক জেনারেল বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী মধুলিকা-সহ ১১ জনের মৃত্যু হয়। ওই কপ্টারের একমাত্র জীবিত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। গ্রুপ ক্যাপ্টেন বরুণও গুরুতর ভাবে অগ্নিদগ্ধ হয়েছেন। তবে আজ বায়ুসেনার তরফে জানানো হয়েছে, গ্রুপ ক্যাপ্টেন বরুণের অবস্থা ‘সঙ্কটজনক হলেও স্থিতিশীল’। যদিও তাঁর শরীরের ৪৫ শতাংশ অগ্নিদগ্ধ হয়েছে।

[আরও পড়ুন: মাত্র এক সপ্তাহেই স্বস্তি, সেরে উঠলেন মহারাষ্ট্রের প্রথম ওমিক্রন রোগী]

ইতিমধ্যে বিপিন রাওয়াতের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি থেকে শুরু করে দেশের বহু বিশিষ্টজন। এবার শোকবার্তা এল ওয়াঘার ওপার থেকেও। একাধিক টুইটে শোকপ্রকাশ করলেন পাকিস্তানের প্রাক্তন মেজর জেনারেল তথা পাকিস্তান এক্স-সার্ভিসম্যান সোশ্যাইটির মুখপাত্র আদিল রাজা (Former Pakistani Major Adil Raja)।

[আরও পড়ুন: অবশেষে জামিনে মুক্ত ভীমা-কোরেগাঁও মামলার অন্যতম Helicopteঅভিযুক্ত সুধা ভরদ্বাজ]

প্রসঙ্গত, ভারতীয় সেনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার আর এস পাঠানিয়া (Retired Brigadier RS Pathania) বিপিন রাওয়াতকে সম্মান জানিয়ে একটি টুইট করার পরেই রিটুইট করেন পাকিস্তানের প্রাক্তন মেজর জেনারেল। তিনি লেখেন, “স্যর, হৃদয় থেকে সমবেদনা জানাচ্ছি, অনুগ্রহ করে গ্রহণ করবেন।” এরপর বেশ কয়েকটি টুইটে পাঠানিয়া ও আদিলের মধ্যে কথোপকথন চলে। পাকিস্তানি মেজর জেনারেলকে ধন্যবাদ জানিয়ে ব্রিগেডিয়ার আর এস পাঠানিয়া লেখেন, “ধন্যবাদ আদিল, একজন সেনার কাছ থেকে এই ব্যবহারই তো কাম্য, স্যালুট তোমাকে।” উত্তরে আদিল লেখেন, “এটাই তো একজন সেনাকর্মীর স্বাভাবিক ব্যবহার।” এখানেই থেমে না থেকে আদিল আরও লেখেন, “আপনাদের যে ক্ষতি হয়েছে তার জন্য আমি দুঃখিত। একটা পাঞ্জাবি প্রবাদ আছে, শত্রুর মৃত্যুতে খুশি হতে নেই, কারণ একদিন বন্ধুরও মৃত্যু হয়।” এর উত্তরে আরও একবার আদিলকে ধন্যবাদ জানিয়ে পাঠানিয়া লেখেন, “আমরা শুধু যুদ্ধক্ষেত্রেই শত্রু।”

 

উল্লেখ্য, আগেই পাকিস্তানের জয়েন্ট চিফ অফ স্টাফ কমিটির চেয়ারম্যান জেনারেল নাদিম রাজা ও চিফ অফ আর্মি স্টাফ কামার জাভেদ বাজওয়া ও পাকিস্তানি সেনার বিশেষ বিভাগ বিপিন রাওয়াত-সহ ১৩ জনের মৃত্যুতে শোক প্রকাশ করেছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে