BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

হয়েও হল না শাপমুক্তি, ত্রিপুরায় ফের হানা দিল কোভিড-১৯

Published by: Monishankar Choudhury |    Posted: April 30, 2020 9:11 am|    Updated: April 30, 2020 9:14 am

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হয়েও হল না কোভিড মুক্তি। ফের ত্রিপুরায় খোঁজ মিলল এক করোনা আক্রান্তের। কয়েকদিন আগেই ত্রিপুরাকে ‘করোনামুক্ত’ রাজ্য হিসেবে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তবে রক্তবীজের বংশ যে এত সহজে শেষ হওয়ার নয় তা স্পষ্ট। 

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, তামিলনাড়ু থেকে আসা এক অ্যাম্বুল্যান্স চালকের শরীরে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে। তাঁর সঙ্গে গাড়িতে আরও পাঁচজন এসেছেন। বুধবার এমনটাই জানিয়েছেন ত্রিপুরার শিক্ষামন্ত্রী রতনলাল নাথ। প্রশাসন সূত্রে খবর, ইতিমধ্যে অ্যাম্বুল্যান্সে আসা যাত্রীদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাঁদের সংস্পর্শে আসা লোকজনের খোঁজ চলছে। এই খবর ছড়িয়ে পড়তেই রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে ক্ষুদ্র রাজ্যটিতে।অনেকেই মনে করছেন লকডাউনের মেয়াদ শেষ হলে পরিস্থিতি আরও ঘোরাল হবে। কারণ, মহারাষ্ট্র, দিল্লি-সহ দেশের বিভিন্ন জায়গায় কাজ করছেন রাজ্যের বহু মানুষ। গণপরিবহণ খুললেই তাঁরা বাড়ি ফিরবেন। সে ক্ষেত্রে সকলকে আইসোলেশনে রেখে করোনা টেস্ট করার মতো পরিকাঠামো ত্রিপুরার নেই। 

উল্লেখ্য, করোনার কবলে পড়েও সুস্থ হয়ে উঠেছে মণিপুর এবং গোয়া। নিজেদের ‘করোনামুক্ত রাজ্য’ হিসেবেই ঘোষণা করেছিলেন সেখানকার মুখ্যমন্ত্রীরা। তারপরই ত্রিপুরাকে ‘করোনামুক্ত’ রাজ্য হিসেবে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। রাজ্যে করোনা আক্রান্ত দুই রোগী সুস্থ হওয়ার পরই করোনা মুক্তির দাবি করেছিলেন বিপ্লব। তবে পরিস্থিতি যে মোটেও সহজ নয় তা এই ঘটনা ফের প্রমাণ করে দিল। 

গত ৬ এপ্রিল প্রথম করোনা আক্রান্ত ধরা পড়েছিল ত্রিপুরায়। গোমতি জেলার উদয়পুরের এক মহিলার শরীরে বাসা বাঁধে মারণ ভাইরাস। লকডাউনের আগেই গুয়াহাটি থেকে ফিরেছিলেন তিনি। ১৬ এপ্রিল সুস্থ হয়ে আইসোলেশন থেকে ছাড়া পান ওই রোগী। তারপর গোমতি জেলারই এক কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয় তাঁকে। ওই মহিলা ছাড়া পাওয়ার দিনই খোঁজ মেলে রাজ্যের দ্বিতীয় করোনা আক্রান্তর। দামচেরায় ত্রিপুরা স্টেট রাইফেলসের (TSR) এক জওয়ান কোভিড পজিটিভ হন। তবে আপাতত সুস্থ তিনি।

[আরও পড়ুন: তৃতীয় পর্বে বহু জেলায় মিলবে ছাড়! লকডাউন নিয়ে বড়সড় আপডেট স্বরাষ্ট্রমন্ত্রকের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement