BREAKING NEWS

২ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ভারতকে নাকি ২০০ বছর শাসন করেছে আমেরিকা ! উত্তরাখণ্ডের নয়া মুখ্যমন্ত্রীর মন্তব্যে হাসির রোল

Published by: Biswadip Dey |    Posted: March 21, 2021 8:12 pm|    Updated: March 21, 2021 8:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরাখণ্ডের (Uttarakhand) মসনদে বসেই একের পর এক ‘বোমা’ ফাটিয়ে চলেছেন রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত (Tirath Singh Rawat)। ক’দিন আগেই ছেঁড়া জিনস পরা নিয়ে করা তাঁর মন্তব্যে বিতর্কের ঝড় উঠেছিল। এবার তিনি দাবি করলেন, আমেরিকা নাকি ভারতকে ২০০ বছর ধরে শাসন করেছিল! একটি ভিডিওতে তাঁকে এমনই দাবি করতে দেখা গিয়েছে।

ঠিক কী বলেছেন তিনি? ভিডিওয় তাঁকে বলতে শোনা গিয়েছে, ”আমেরিকা আমাদের ২০০ বছর শাসন করেছে। শাসন করেছে গোটা বিশ্বকেই। কিন্তু তারাই অতিমারীকে নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে।” ভারতের সঙ্গে আমেরিকার করোনা (Coronavirus) সংক্রমণের তুলনা করে তিনি বলেন, ”অন্য সব দেশের তুলনায় ভারত অতিমারীকে দারুণ ভাবে নিয়ন্ত্রণ করেছে। আমেরিকার স্বাস্থ্য পরিকাঠামো বিশ্বের এক নম্বর। অথচ সেখানেই ৫০ লক্ষ লোকের মৃত্যু হয়েছে। ওরা আবার লকডাউনের পথে হেঁটেছে।”

[আরও পড়ুন: ‘দেশটা বিক্রি করে দেবে মোদি সরকার’, কর্ণাটকের কৃষকসভায় বিস্ফোরক রাকেশ টিকাইত]

ভারতের করোনা-যুদ্ধে সাফল্যের পিছনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অবদান অনস্বীকার্য বলে মনে করছেন তিনি। তাঁর মতে, মোদির জায়গায় অন্য কেউ ভারতের প্রধানমন্ত্রী হলে পরিস্থিতি আরও খারাপ হত। তাঁর কথায়, ”ভারতের প্রধানমন্ত্রীর মসনদে নরেন্দ্র মোদি না থাকলে যে কী হত কে জানে! আমরা আরও খারাপ পরিস্থিতিতে থাকতাম। কিন্তু উনি আমাদের স্বস্তি দিয়েছেন।” বর্তমানে ফের দেশের করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী। সম্ভবত সেকথা মাথায় রেখেই তাঁর মন্তব্য, ”আমরা ওঁর সব নির্দেশ মেনে চলিনি। মাস্ক পরা, স্যানিটাইজ করা, হাত ধোয়া ও সামাজিক দূরত্বের নিদান কেবল কিছু লোকই মেনে চলেছে।”

সদ্য উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী হয়েই মেয়েদের ছেঁড়া জিনস পরার বিরুদ্ধে সরব হতে দেখা দেখা গিয়েছিল তিরথ সিং রাওয়াতকে। তিনি জানিয়েছিলেন, ছেঁড়া জিনস পরে যেভাবে মহিলাদের রাস্তায় ঘুরে বেড়াতে দেখা যায়, তা মোটেই কোনও সুসংস্কারের নিদর্শন নয়। এবং এজন্য অভিভাবকদের কাঠগড়ায় তুলেছিলেন তিনি।

[আরও পড়ুন : ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৪৩ হাজার, অ্যাকটিভ কেস ৩ লক্ষেরও বেশি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement