BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা সতর্কতায় বন্ধ স্কুল, খুদে পড়ুয়ার বাড়ি গিয়ে মিড-ডে মিল পৌঁছে দিলেন শিক্ষিকা

Published by: Sayani Sen |    Posted: March 15, 2020 7:15 pm|    Updated: March 15, 2020 9:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্কে জেরবার গোটা বিশ্ব। মারণ চিনা ভাইরাসের সতর্কতায় বন্ধ হয়ে গিয়েছে বিভিন্ন রাজ্যের স্কুল-কলেজ। সেই তালিকায় নাম জুড়েছে কেরলেরও। গত মঙ্গলবারই কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন ঘোষণা করেছিলেন স্কুল ছুটির কথা। তবে তিনি জানিয়েছিলেন কোনওভাবেই বন্ধ হবে না মিড-ডে মিল। বিপদের দিনে যখন নিজেকে করোনা সংক্রমণ থেকে দূরে রাখতে ব্যস্ত সকলে, তখন একেবারে অন্য পথে হেঁটে নজির গড়লেন কেরলের এক শিক্ষিকা। নিজের কথা ভুলে বাড়ি বাড়ি ঘুরে স্কুলের খুদে পড়ুয়াদের খাবার পৌঁছে দিচ্ছেন তিনি। বাড়িতে বসে খাবার পেয়ে বেজায় খুশি কচিকাঁচারা। ওই শিক্ষিকার কাজ মন ছুঁয়েছে নেটিজেনদেরও।

সম্প্রতি একজন টুইটার ব্যবহারকারী একটি ছবি পোস্ট করেন। ওই ছবিতে দেখা গিয়েছে, হাসি মুখে খুদে পড়ুয়াকে কোলে নিয়ে বসে রয়েছেন শিক্ষিকা। ক্যাপশনে টুইটার ব্যবহারকারী লিখেছেন, “করোনা ভাইরাস সংক্রমণে আশঙ্কায় বন্ধ স্কুল। তবে তার মাঝে খুদে পড়ুয়ার বাড়ি গিয়ে মিড-ডে মিল পৌঁছে দিয়েছেন এক শিক্ষিকা। ছুটির মাঝে বাড়িতে মিড-ডে মিল পৌঁছে দিতে শিক্ষিকাকে দেখে অত্যন্ত খুশি খুদে স্কুলপড়ুয়া। এ ছবির দাম অনেক!”

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় জরুরি তহবিল, সার্কভুক্ত দেশগুলিকে প্রস্তাব মোদির]

করোনা ভাইরাস আতঙ্কের মাঝে শিক্ষিকার এই উদ্যোগ মন কেড়েছে নেটিজেনদের। সকলেই প্রায় ধন্য ধন্য করছেন ওই শিক্ষিকাকে। মারণ চিনা ভাইরাস মহামারির আকার নেওয়ায় ভয়ে কাঁটা প্রায় সকলেই। কীভাবে কোনওরকমে নিজেকে সুস্থ রাখা যায়, সেই চিন্তাই যেন রাতের ঘুম কেড়েছে বেশিরভাগ। এই পরিস্থিতিতেও যে কেউ নিজেকে ভুলে ছোট ছোট ছাত্রদের নিয়ে ব্যস্ত থাকতে পারেন, তা দেখেই বিস্মিত নেটিজেনরা। কেউ কেউ আবার ওই শিক্ষিকা এবং খুদে পড়ুয়াদের সুস্থতা কামনা করেছেন। স্বার্থরক্ষার তাগিদে ভিড়ের মাঝে মিশে যাওয়ার থেকে সকলে মিলে বাঁচার আনন্দ যে একেবারেই অন্যরকম, তাই যেন প্রমাণ করলেন শিক্ষিকা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement