১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

PFI-এর ডেরায় তল্লাশির পরেই বৈঠকে ডোভাল-শাহ, ‘জিরো টলারেন্স’ নীতি চান রাহুল

Published by: Anwesha Adhikary |    Posted: September 22, 2022 6:18 pm|    Updated: September 22, 2022 6:18 pm

Amit Shah and Ajit Doval chairs meeting after NIA raid at PFI office, Rahul Gandhi asks for zero tolerance principle | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জঙ্গিদের আর্থিক সাহায্য করার অভিযোগে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার (PFI) শতাধিক সদস্যকে গ্রেপ্তার করেছে এনআইএ। তার পরেই জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের (Ajit Doval) সঙ্গে বৈঠক করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তল্লাশি প্রক্রিয়া সম্পর্কে বিশদে জানার জন্যই এই বৈঠক হয়েছে বলে জানা গিয়েছে। কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীও (Rahul Gandhi) এই তল্লাশি অভিযানকে সমর্থন করেছেন। দেশজুড়ে তল্লাশির প্রতিবাদে শুক্রবার কেরলে বন্ধ ডেকেছে পিএফআই।

পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, কেরল, অসম-সহ দশটি রাজ্যে একসঙ্গে তল্লাশি চালিয়েছে এনআইএ (NIA) ও ইডি। বৃহস্পতিবার সকালে সেই অভিযান শুরু হওয়ার পরেই বৈঠকে বসেন অমিত শাহ ও অজিত ডোভাল। স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে এই বৈঠক আয়োজন করা হয়। তবে এই বৈঠকে কী বিষয়ে আলোচনা হয়েছে, তা নিয়ে সরকারি ভাবে কিছু জানানো হয়নি। তবে তল্লাশি প্রক্রিয়া নিয়ে বিশদে জানতে চেয়েই বৈঠক ডেকেছিলেন অমিত শাহ, জানা গিয়েছে সূত্র মারফত।

[আরও পড়ুন: জাতীয় রাজনীতির স্বার্থে কংগ্রেসের সঙ্গে জোটে রাজি মমতা! বলছেন শরদ পওয়ার]

অন্যদিকে, ভারত জোড়ো যাত্রায় থাকা কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকেও এনআইএ তল্লাশি নিয়ে প্রশ্ন করা হয়। উত্তরে জিরো টলারেন্স নীতির কথা টেনে আনেন তিনি। রাহুল বলেন, “সাম্প্রদায়িকতা ও হিংসার ঘটনা যেখান থেকেই শুরু হোক না কেন, সমূলে তার বিনাশ ঘটাতে হবে। এক্ষেত্রে জিরো টলারেন্স নীতি গ্রহণ করতে হবে।”

তবে দেশ জুড়ে তল্লাশির তীব্র প্রতিবাদ জানিয়েছে পিএফআই। আগামিকাল কেরলে একদিনের ধর্মঘটের ডাক দিয়েছে তারা। ইতিমধ্যেই আটক করা পিএফআই নেতাদের আদালতে পেশ করা হয়েছে বলে জানা গিয়েছে। দিল্লির পাটিয়ালা হাউস কোর্টে অভিযুক্তদের পেশ করা হয়েছে। অশান্তির আশঙ্কা করে ইতিমধ্যেই আদালত সংলগ্ন এলাকায় নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে। আপাতত অভিযুক্তদের ৪দিনের জন্য এন আই এ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

[আরও পড়ুন:দেবতাকে স্পর্শ করার ‘অপরাধ’, কর্ণাটকে দলিত কিশোরের পরিবারকে ৬০ হাজার টাকা জরিমানা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে