Advertisement
Advertisement
Amit Shah

কঠিন পরীক্ষা NEET, সংসদ অধিবেশনের আগেই প্রস্তুতি শুরু শাহ-ধর্মেন্দ্রদের

সূত্রের খবর, শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান ও স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডাকে নিয়ে ইতিমধ্যেই বৈঠক করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Amit Shah holds meeting on NEET exam irregularities
Published by: Subhajit Mandal
  • Posted:June 20, 2024 2:11 pm
  • Updated:June 20, 2024 5:11 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক তো লোকসভার ফলাফলে ধাক্কা খেয়ে সংসদে দুর্বল হয়েছে দল। বিরোধী জোট শক্তি বাড়িয়ে পুনরুজ্জীবিত। তার উপর আবার NEET-এর মতো হাতেগরম ইস্যু। সংসদের আসন্ন অধিবেশনের আগে বেশ কঠিন পরীক্ষার মুখে পড়তে চলেছে সরকার। আর কেন্দ্রের তরফে এই কঠিন পরীক্ষায় সামনে থেকে লড়াই করবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। ইতিমধ্যেই পরীক্ষার প্রস্তুতিও শুরু করেছেন শাহ।

বস্তুত, সরকার গঠনের ঠিক পর পর নিটের মতো এত বড় কেলেঙ্কারি প্রকাশ্যে আসায় রীতিমতো চাপে কেন্দ্র। তার উপর আবার ইউজিসি (UGC) নেট বাতিল করা হয়েছে। তাতে চাপ আরও বেড়েছে। কংগ্রেস ইতিমধ্যেই শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের পদত্যাগ চেয়েছে। দেশের একাধিক জায়গায় হচ্ছে বিক্ষোভ। বিহার, গুজরাটের মতো রাজ্যে বিক্ষোভের পরিমাণ বিজেপির জন্য রীতিমতো চিন্তার কারণ।

Advertisement

[আরও পড়ুন: সাড়ে চার দশকের অপেক্ষার অবসান, রথের পরই খুলবে পুরীর জগন্নাথ মন্দিরের রত্নভাণ্ডার!]

সূত্রের খবর সংসদের প্রথম অধিবেশনে এই নিটকেই মূল হাতিয়ার করতে চলেছে বিরোধী শিবির। কংগ্রেস নিটকে ‘তৃতীয় মোদী সরকারের প্রথম কেলেঙ্কারি’ হিসেবে তুলে ধরতে চাইছে। ২৪ লক্ষ পড়ুয়ার ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন, অথচ প্রধানমন্ত্রী নীরব কেন? প্রশ্ন তুলে সংসদে হইচই বাঁধাতে তৈরি কংগ্রেস (Congress)। ইন্ডিয়া জোটের অন্য শরিকরাও সক্রিয়। সংসদে প্রধানমন্ত্রীর বিবৃতি দাবি করা হতে পারে বলে কংগ্রেস সূত্রের খবর।

Advertisement

[আরও পড়ুন: নারকীয় দাবদাহে পুড়ছে ভারত, হিটস্ট্রোকে আক্রান্ত ৪০ হাজার, দিল্লিতে গরমে ১৯২ ভবঘুরের মৃত্যু!]

এই পরিস্থিতিতে একপ্রকার তড়িঘড়ি আসরে নেমেছে শাসক শিবির। সংসদেই বিরোধীদের জবাব দিতে চান শাহ। শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান (Dharmendra Pradhan) ও স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডাকে নিয়ে ইতিমধ্যেই বৈঠক করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই বৈঠকে প্রধানমন্ত্রীর সচিবালয়ের অফিসারদেরও ডাকা হয়েছে বলে খবর। অমিত শাহর বাসভবনে প্রায় এক ঘণ্টার বেশি সময় ধরে ওই বৈঠকে ঠিক হয়েছে, সংসদের বৈঠক বসার আগেই জরুরি পদক্ষেপ করতে হবে। বিহারে নীতীশ কুমার সরকার প্রশ্ন পত্র ফাঁস নিয়ে স্পেশাল ইনভেস্টিগেটিং টিম তথা সিট গঠন করেছে। একই ভাবে তদন্তের গতি বেড়েছে মোদীর রাজ্য গুজরাটে। সরকার দেখাতে চাইছে, এই কেলেঙ্কারি রুখতে তারা সক্রিয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ