১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘লালুর কোলে বসে প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছেন?’বিহারে গিয়ে নীতীশকে তোপ শাহর

Published by: Biswadip Dey |    Posted: September 23, 2022 4:13 pm|    Updated: September 23, 2022 4:27 pm

Amit Shah says Nitish Kumar dumped BJP to sit on Lalu Prasad Yadav's lap in Bihar। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় সাত বছর পরে বৈঠকে বসতে চলেছেন নীতীশ কুমার (Nitish Kumar) ও সোনিয়া গান্ধী (Sonia Gandhi)। তাঁর সঙ্গে থাকবেন আরজেডি প্রধান লালু প্রসাদ যাদবও (Lalu Prasad Yadav)। ২০২৪ লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে বিরোধী ঐক্যকে শক্তিশালী করতেই এই বৈঠক হবে বলে জানা গিয়েছে। তার আগে শুক্রবারই নীতীশকে আক্রমণ করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। অভিযোগ করলেন, লালুর কোলে বসতে বিজেপির সঙ্গে ‘প্রতারণা’ করেছেন নীতীশ। খোঁচা মেরে প্রশ্ন তুললেন, এভাবে কি প্রধানমন্ত্রী হতে চাইছেন নীতীশ?

দু’দিনের বিহার সফরে এসেছেন অমিত শাহ। তাঁকে বলতে শোনা গেল, ”নীতীশ কুমার লালুপ্রসাদ যাদবের কোলে বসতে আমাদের সঙ্গে প্রতারণা করেছেন। সীমাঞ্চল আপনাকে এর জবাব দেবে নীতীশ কুমার। এইভাবে রাজনৈতিক জোট বদলে কি আপনি প্রধানমন্ত্রী হতে পারবেন?”

[আরও পড়ুন: অধিকৃত ইউক্রেনে গণভোট শুরু রাশিয়ার, পর্তুগালের সমান ভূখণ্ড হাতছাড়া কিয়েভের!]

পূর্ণিয়া জেলায় এক জনসভায় অমিত শাহ বলেন, ”ওরা (লালু-নীতীশের জোট) বলছে আমি নাকি এখানে উসকানি দিতে এসেছি। কিন্তু আমার উসকানি দেওয়ার দরকার নেই। ওসব কাজ লালুপ্রসাদ যাদব করুন। আমি সীমান্তবর্তী জেলাগুলিকে এই বার্তা দিতে চাই, কেউ ভয় পাবেন না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজত্বে কারও ভয় পাওয়ার দরকার নেই।”

গত মাসেই বিহারে জোর ধাক্কা খেয়েছে গেরুয়া শিবির। বিজেপির সঙ্গে জোট ভেঙে নীতীশের দল জেডিইউ লালুর আরজেডির হাত ধরেছে। এই প্রসঙ্গে অমিত শাহর অভিযোগ, এইভাবে জোটসঙ্গী বদলে আসলে বিহারের জনাদেশকেই অসম্মান করেছে নীতীশের দল।

বিহারে ক্ষমতা হারানোর পর এই প্রথম সেই রাজ্যে এলেন স্বরাষ্ট্রমন্ত্রী। যা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। এদিকে নীতীশ-সোনিয়া বৈঠক ঘিরেও নানা জল্পনা তৈরি হয়েছে। সব মিলিয়ে জাতীয় রাজনীতিতে বিজেপি বিরোধী জোটকে ঘিরে নয়া গুঞ্জন।

[আরও পড়ুন: সঙ্গীর পকেটে কন্ডোমের রসিদ! রাগে নিজের রিভলবার চালিয়ে খুন করলেন মহিলা পুলিশকর্মী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে