১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উত্তরপ্রদেশে নয়া সমীকরণের ইঙ্গিত! ভোটের মধ্যেই একে অপরের প্রশংসা মায়াবতী-অমিত শাহর

Published by: Subhajit Mandal |    Posted: February 24, 2022 10:24 am|    Updated: February 24, 2022 10:24 am

Amit Shah’s ‘greatness’ he accepted BSP’s relevance, says BSP Mayawati | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটপর্ব চলাকালীনই উত্তরপ্রদেশে নয়া সমীকরণের ইঙ্গিত। ঘুরিয়ে একে অপরের প্রশংসা করতে শোনা গেল অমিত শাহ (Amit Shah) এবং মায়াবতীকে। তবে কি ভোট পরবর্তী পরিস্থিতিতে দুই শিবিরই জোটের রাস্তা খোলা রাখছে? উঠছে প্রশ্ন।

আসলে এক সাক্ষাৎকারে অমিত শাহ দাবি করেছেন, উত্তরপ্রদেশে মায়াবতী (Mayawati) এখনও অপ্রাসঙ্গিক হয়ে যাননি। এবং মায়াবতীর দল বিএসপি (BSP) ভালই ভোট পাবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য, “গোটা উত্তরপ্রদেশজুড়েই ভাল হারে ভোট পাবে বিএসপি। যদিও সেই ভোটের হার কতটা আসনে পরিণত হবে সেটা আমার কাছেও স্পষ্ট নয়।” শাহর বক্তব্য, সমাজবাদী পার্টি এবারের নির্বাচনে যতই দলিত এবং মুসলিমদের সমর্থন আশা করুক না কেন, দলিতরা মায়াবতীর সঙ্গ ছাড়বে না।

[আরও পড়ুন: ইডির হাতে গ্রেপ্তার হওয়া মন্ত্রীকে বরখাস্ত নয়, মমতার পরামর্শেই সায় উদ্ধব সরকারের]

অমিত শাহর এই মন্তব্যের জবাব দিতে গিয়ে মায়াবতীর বক্তব্য, “এটা অমিত শাহর মহানুভবতা যে উনি বুঝতে পেরেছেন বিএসপি ভোট পাচ্ছে।” বিএসপি নেত্রীর দাবি, শুধু দলিত এবং মুসলিম নয়, ব্রাহ্মণ এবং উচ্চবর্ণের হিন্দুদের ভোটও বিএসপি পাবে। এরপরই সমাজবাদী পার্টিকে (Samajwadi Party) আক্রমণ করে মায়াবতী বলেন, ওরা স্বপ্ন দেখছে দলিত এবং মুসলিমদের ভোট নিয়ে ক্ষমতায় ফিরবে। কিন্তু সেই স্বপ্ন পূরণ হবে না। সমাজবাদী পার্টি যখনই উত্তরপ্রদেশে ক্ষমতায় থেকেছে তখনই রাজ্যে গুণ্ডারাজ চলেছে। দলিত, মুসলিম এবং ব্রাহ্মণরা সমস্যায় পড়েছে।

[আরও পড়ুন: কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা নিয়ে বুথে, লখিমপুরে ফের বিতর্কে সেই অজয় মিশ্র টেনি]

ভোটের অনেক আগে থেকেই সমাজবাদী পার্টি এবং কংগ্রেস (Congress) দাবি করে আসছে বিএসপি নেত্রী মায়াবতী উত্তরপ্রদেশে বিজেপির বি টিম হিসাবে কাজ করছেন। ভোটপর্ব চলাকালীনই মায়াবতী এবং অমিত শাহ যেভাবে একে অপরের প্রশংসা করছেন, এবং মায়াবতী যেভাবে সমাজবাদী পার্টিকে বারবার আক্রমণ করছেন, তাতে ভোটের পর প্রয়োজনে বিএসপি এবং বিজেপির এক ছাতার তলায় আসার সম্ভাবনা তৈরি হচ্ছে বলেই মত রাজনৈতিক মহলের। বলে রাখা ভাল, এর আগেও কিন্তু মায়াবতী এবং বিজেপি জোটে সরকার চালিয়েছে উত্তরপ্রদেশে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে