BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জম্মু ও কাশ্মীর হয়ে ৯৫ দিনের ‘বিস্তার যাত্রা’ শুরু অমিত শাহর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 29, 2017 1:52 pm|    Updated: August 21, 2020 9:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উপত্যকায় কীভাবে শান্তি ফিরিয়ে আনা যায় সেই বিষয়ে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সর্বভারতীয় সভাপতি অমিত শাহ শনিবার জম্মু ও কাশ্মীরের দলীয় নেতাদের সঙ্গে এক উচ্চপর্যায়ের বৈঠক করলেন। এই বৈঠক অমিত শাহর ৯৫ দিন ব্যাপী সারা ভারত ‘বিস্তার যাত্রা’র মধ্যে দু’দিনের গৃহীত কর্মসূচির অন্তর্গত।

এই বৈঠকের অন্যান্য আলোচ্য বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দলীয় নেতা রবীন্দ্র রায়না। তিনি জানিয়েছেন, কী করে উপত্যকায় বিজেপির সদস্য সংখ্যা বাড়ানো যায়, সেই বিষয়ে এদিনের বৈঠকে কথা হয়েছে। পাশাপাশি, উপত্যকায় শান্তি ফিরিয়ে আনতে কী কী দলীয় কর্মসূচি নিতে হবে, তারও একটি নির্দিষ্ট রূপরেখা স্থির করে দিয়েছেন দলের সর্বভারতীয় সভাপতি।

রবীন্দ্র জৈন বলেছেন, “কাশ্মীরে এরকম বড় একটি বৈঠকের গুরুত্ব এই মুহূর্তে অপরিসীম। এদিনের বৈঠকে অমিতজি নানা বিষয়ে আলোচনা করেছেন। উপত্যকায় শান্তি ফিরিয়ে আনা দলের সবচেয়ে বড় কর্মসূচি। পাশাপাশি সমস্ত দেশবিরোধী শক্তিকে কাশ্মীর থেকে উৎখাত করতে হবে।” দলের আর এক নেতা লাল সিং জানিয়েছেন, এদিনের বৈঠকে দলীয় নেতৃত্বের কাজে সন্তোষ প্রকাশ করেছেন শাহ। বিজেপি নেতা অবিনাশ রায় খান্না জানিয়েছেন, অমিত শাহের উপস্থিতি কাশ্মীরে দলের ভিতকে আরও দৃঢ় করবে।

অমিত শাহর ৯৫ দিন ব্যাপী সারা ভারত সফর শেষ হবে আগামী ২৫ সেপ্টেম্বর। সেই সফরের শুরু এদিন জম্মু ও কাশ্মীর থেকে হল। ২০১৯ লোকসভা ভোটে জম্মু ও কাশ্মীরে ভাল ফল করতে চায় বিজেপি। গত লোকসভা নির্বাচনে এখানকার ১০২-টির মধ্যে মাত্র চারটি আসন জিতেছিল বিজেপি। শুধু জম্মু ও কাশ্মীরই নয় অবশ্য, বিজেপির সর্বভারতীয় সভাপতির নজর এখন পশ্চিমবঙ্গ, ওড়িশা, তেলেঙ্গানা ও কেরলেও।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement