২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার জের, নামার আগেই দিল্লি থেকে ফিরল আমস্টারডামের বিমান

Published by: Soumya Mukherjee |    Posted: March 21, 2020 8:37 pm|    Updated: March 21, 2020 8:37 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে রবিবার সকাল সাতটা থেকে রাত নটা পর্যন্ত জনতা কারফিউ জারির আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমনকী রবিবার থেকে বিদেশের কোনও বিমান ভারতের মাটিতে নামতে দেওয়া হবে না বলেও ঘোষণা করা হয়েছে। কিন্তু, তার আগেই আমস্টারডাম থেকে আসা একটি বিমানকে নামতে দেওয়া হল না দিল্লি বিমানবন্দরে। ফলে যাত্রীদের নিয়ে শেষ পর্যন্ত আমস্টারডামেই ফিরে গেল ওই বিমানটি। যার জেরে দেশে ফেরা হল না ৯০ জন ভারতীয় নাগরিকের। বিষয়টি কেন্দ্র করে অসন্তোষ দানা বেঁধেছে ওই যাত্রীদের আত্মীয়-স্বজনদের মধ্যে।

বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, কেএলএম রয়্যাল ডাচ এয়ারলাইন্সের একটি বিমান আমস্টারডাম থেকে দিল্লি আসছিল। তাতে ৯০ জন ভারতীয় নাগরিকও ছিলেন যাঁরা করোনা ভাইরাসের সংক্রমণের ভয়ে আমস্টারডাম থেকে পালিয়ে আসছিলেন। কিন্তু, ওই বিমানটির অবতরণের জন্য নির্দিষ্ট অনুমতি নেওয়া ছিল না ডিরেক্টরেট অফ সিভিল অ্যাভিয়েশন(DGCA)-এর কাছ থেকে। তাই আমস্টারডাম থেকে আসা ওই বিমানটিকে নামতে দেওয়া হয়নি।

[আরও পড়ুন: কঠিন সময়ে নির্ভয়ার পরিবারের পাশে থেকেছেন রাহুল গান্ধী, করতেন আর্থিক সাহায্যও ]

 

করোনা সংক্রমণের জেরে বিশ্বজুড়ে প্রবল আতঙ্ক ছড়িয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য গত ১৮ মার্চ থেকে ইউরোপের দেশগুলি থেকে বিমান আসার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়। কিন্তু, ডাচ এয়ারলাইন্সের কেএল০৮৭১ ফ্লাইটটি সেই নির্দেশ অমান্য করেছিল। এমনকী ওই বিমানটির অবতরণের জন্য প্রয়োজনীয় অনুমতিও ছিল না তাই DGCA এই পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে।

[আরও পড়ুন: নিয়মকে বুড়ো আঙুল! বিদেশ থেকে ফিরেই ট্রেনে করে ঘুরলেন তেলেঙ্গানার বিধায়ক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement