Advertisement
Advertisement

Breaking News

করোনা আতঙ্ক

নিয়মকে বুড়ো আঙুল! বিদেশ থেকে ফিরেই ট্রেনে করে ঘুরলেন তেলেঙ্গানার বিধায়ক

যোগ দিলেন রাজনৈতিক বৈঠকেও।

TRS MLA came from Foriegn and travell in Telangana Express
Published by: Sucheta Chakrabarty
  • Posted:March 21, 2020 5:41 pm
  • Updated:March 21, 2020 5:41 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদেশ থেকে ফিরেও হোম কোয়ারেন্টাইনের তোয়াক্কা না করে দিব্য ঘুরে বেড়াচ্ছেন তেলেঙ্গানার বিধায়ক। করোনা আতঙ্কে দেশবাসীর ত্রস্ত হলেও আতঙ্কের পরোয়া না করেই বিভিন্ন অনুষ্ঠানে যাচ্ছেন তিনি। জেলা প্রশাসকের নির্দেশকেও অমান্য করছেন এই বিধায়ক, কোনেরু কোনাপ্পা।

আগামিকাল থেকেই দেশে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তাতেও ভ্রুক্ষেপ নেই তেলেঙ্গানার শাসকদল তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতির বিধায়ক কোনেরু কোনাপ্পার। এক সপ্তাহ আগে বিদেশ থেকে ফিরে কোনও নিয়ম কানুনই মানতে চাইছেন না তিনি। দেশে ফিরে সেল্‌ফ কোয়ারেন্টাইনে না থেকে ট্রেনে করে ঘুরছেন। অংশগ্রহণ করছেন নানা সামাজিক অনুষ্ঠানে এমনকি রাজনৈতিক বৈঠকে অংশ নিচ্ছেন তিনি।

Advertisement

বিধায়কের এই দায়িত্বজ্ঞানহীনতা দেখে প্রশ্ন জেগেছে রাজ্যবাসীর মনে। তাহলে সমস্ত নিয়ম কি সাধারণ মানুষেরই জন্য? রাজনৈতিক ব্যক্তিত্ব কি এই সবের উর্দ্ধে? তারাই বিধায়কের রকমারি ভিডিও তুলে পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। যা দেখে সমালোচনা শুরু হয়েছে তার দবলের অন্দরেই। সম্প্রতি একটি স্থানীয় মন্দিরেও যান বিধায়ক কোনেরু কোনাপ্পা। সেখানে প্রায় তিন হাজার মানুষের মধ্যে ছিলেন তিনি। এই ঘটনার কথা জানতে পেরে জেলার স্বাস্থ্য আধিকারিকরা অবাক হয়েছেন। বিদেশে থেকে সস্ত্রীক ফেরার পরই তারা বাড়িতে থাকবেন ও কোথাও বের হবেন বলে দাবি করেন। তবে মাঝে মধ্যেই তাদের রাজনৈতিক অনুষ্ঠানে দেখতে পাওয়া যায়। এমনকি বিদেশ থেকে ফেরার পর তিনি সেকেন্দ্রাবাদ থেকে কাদজনগরে তেলেঙ্গানা এক্সপ্রেসে চেপে ঘুরে বেড়ান। বিধায়কের এই কর্মকাণ্ডের খবর পৌছয় রাজ্য সরকারের কাছে। সরকার আজ নোটিস জারি করে বিদেশ থেকে ফেরত ব্যক্তিদের বলপূর্বক ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় দিনমজুরদের অ্যাকাউন্টে হাজার টাকা, বড় পদক্ষেপ যোগী সরকারের]

শনিবার রাতের পর থেকে তেলেঙ্গানায় সমস্ত প্যাসেঞ্জার ট্রেন বাতিল করা হবে। রবিবার সকাল থেকে প্রধানমন্ত্রী ঘোষিত ‘জনতা কারফিউ’ মানে চলার জন্য রাজ্য সরকারের তরফ থেকে সকলের কাছে আবেদনও করা হয়। তবে এই কারফিউ জারির পূর্বেই করোনার সংক্রমণ দূর করতে বেশ কয়েকটি রাজ্যে আংশিকভাবে লক ডাউনের পরিস্থিত জারি করা হয়েছে।

[আরও পড়ুন: কোয়ারেন্টাইন এড়িয়ে রাজধানীতে সফর, মাঝপথে ট্রেন থেকে নামানো হল দম্পতিকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ