BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কোয়ারেন্টাইন এড়িয়ে রাজধানীতে সফর, মাঝপথে ট্রেন থেকে নামানো হল দম্পতিকে

Published by: Paramita Paul |    Posted: March 21, 2020 4:38 pm|    Updated: March 21, 2020 4:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সরকারি নির্দেশিকা ভঙ্গ। কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ থোড়াই কেয়ার করলেন দিল্লির এক দম্পতির। রাজধানী এক্সপ্রেসে চড়ে বসেছিলেন তাঁরা। কিন্তু তাঁদের হাতে ‘কোয়ারেন্টাইন’ ছাপ দেখতেই পেয়েই সতর্ক হয়ে যান ওই কামরার বাকি যাত্রীরা। শেষমেশ শনিবার সকালে সেকেন্দ্রাবাদ স্টেশনে দম্পতিকে ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয়। এদিনের ঘটনার পর সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে ভারতীয় রেল-ও। টুইট করে, করোনা আক্রান্ত হলে ট্রেনে চড়তে নিষেধ করেছেন তাঁরা। এদিকে ২১ মার্চ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত ট্রেন বাতিল হলে টিকিটের সম্পূর্ণ টাকা যাত্রীদের ফেরত দেওয়া হবে বলেও জানানো হয়েছে। এমনকী কোনও যাত্রী যাত্রা বাতিল করলেও টিকিটের সম্পূর্ণ টাকা ফেরত দেওয়া হবে।

ভারতে করোনা আক্রান্তে সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। ইতিমধ্যে গোটা দেশে সংক্রামিতের সংখ্যা ৩০০ ছুঁইছুঁই। মৃত্যু হয়েছে পাঁচ জনের। ছোঁয়াচ এড়াতে একের এক সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে কেন্দ্র ও রাজ্য সরকারগুলি। কিন্তু আমজনতার একাংশের মধ্যে সচেতনতার অভাব রয়ে গিয়েছে। তাই বিদেশ থেকে ফেরার পরও চিকিৎসকদের পরামর্শ মানতে চাইছেন না অনেকে। ভিড় এড়ানোর বদলে যত্রতত্র যাতায়াত করছেন। সেইরকম এক ঘটনার সাক্ষি থাকলেন বেঙ্গালুরু-নয়া দিল্লি রাজধানী এক্সপ্রেসের যাত্রীরা। 

[আরও পড়ুন : করোনা মোকাবিলায় দিনমজুরদের অ্যাকাউন্টে হাজার টাকা, বড় পদক্ষেপ যোগী সরকারের]

জানা গিয়েছে. কাজিপেট এলাকায় ঘটনাটি যাত্রীদের নজরে আসতেই টিটিকে জানান। তিনি কাজিপেট স্টেশনে ট্রেন থামিয়ে ওই দম্পতিকে নামান ও হাসপাতালে পাঠান এরপর গোটা কামরা পরিষ্কার করা হয়। এমনকী কামরাটির এসি বন্ধ করে দেওয়া হয়। বেলা সাড়ে ১১টা নাগাদ ট্রেনটি গন্তব্যের উদ্দেশে রওনা দেয়। জানা গিয়েছে, এর আগে প্রায় ১৮ জন করোনায় আক্রান্ত হতে পারেন ট্রেন যাত্রা করেছেন। স্বভাবতই এই তথ্য আতঙ্ক ছড়াচ্ছে। এরপরই তড়িঘড়ি টুইট করে যাত্রা বাতিলের পরামর্শ দেয় রেল।

[আরও পড়ুন : শ্বাসকষ্ট-নিউমোনিয়ার রোগীদেরও এবার করোনা পরীক্ষা, নয়া বিজ্ঞপ্তি ICMR’এর]

এদিকে ভিড় এড়াতে ট্রেন যাত্রা স্থগিত রাখতে আবেদন জানিয়েছেন ভারতীয় রেল। পাশাপাশি প্রয়োজনে বেশকিছু ট্রেন বাতিল হতে পারে বলেও জানানো হয়েছে। এমনকী বাতিল ট্রেনগুলির টিকিটের পুরো মূল্যই যাত্রীদের ফেরত দেওয়া হবে বলেও জানানো হয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement