১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাজৌরিতে আত্মঘাতী এক সেনা জওয়ান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 3, 2017 2:31 pm|    Updated: May 3, 2017 2:31 pm

An Army jawan allegedly committed suicide by shooting himself in Jammu and Kashmir’s Rajouri district.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু-কাশ্মীরের বর্তমান পরিস্থিতি খুবই উত্তপ্ত। প্রায় প্রতিদিনই নতুন করে সাধারণ মানুষ ও সেনার মধ্যে সংঘর্ষের খবর শিরোনামে উঠে আসছে। এছাড়া জঙ্গি আক্রমণের ঘটনা তো রয়েছে। কিন্তু এর মধ্যে আরও একটি ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে খোদ সেনার অন্দরে। মঙ্গলবার রাতে জম্মু-কাশ্মীরের রাজৌরির লাম সেক্টরে আত্মঘাতী হলেন এক সেনা জওয়ান।

৫৪ রাষ্ট্রীয় রাইফেলসে কর্মরত ল্যান্সনায়েক বিশাল লোহার এদিন নিজের বন্দুক থেকেই গুলি করে আত্মঘাতী হন। ৩৩ বছরের বিশাল কর্ণাটকের বাসিন্দা। ইতিমধ্যে পুলিশের তরফ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে। কেন এমন কাজ করলেন তিনি, সেটা এখনও স্পষ্ট নয়। এছাড়া সেনার তরফ থেকেও আলাদা করে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। এই ঘটনায় সেনার মধ্যে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। জওয়ানের মৃত্যুতে শোকাহত তাঁর পরিবার।

গত কয়েকদিন ধরেই কাশ্মীরে জঙ্গি আক্রমণ বেড়ে চলেছে। চব্বিশ ঘন্টার মধ্যে উপত্যকায় জঙ্গিদের নিশানায় ব্যাঙ্ক।বুধবার পুলওয়ামা জেলার ‘ইলাকাই দেহাতি ব্যাঙ্ক’ থেকে নগদ পাঁচ লক্ষ টাকা লুট করে নিয়ে যায় জঙ্গিরা। মঙ্গলবারও একই ভাবে কুলগাম জেলার কাদের গ্রামের একটি ব্যাঙ্ক লুট করে জঙ্গিরা। ওই ব্যাঙ্ক থেকে নগদ ৬৫ হাজার টাকা নিয়ে পালায় তারা।

এর আগে সোমবার উপত্যকার কুলগাম এলাকায় জম্মু-কাশ্মীর ব্যাঙ্কের একটি ক্যাশ ভ্যানে হামলা চালায় জঙ্গিরা। ওই হামলায় মৃত্যু হয় ৫ পুলিশকর্মী ও দুই ব্যাঙ্ক আধিকারিকের। হামলায় মৃত পুলিশকর্মীদের বন্দুক ও ৫০ লক্ষ টাকা নিয়ে পালায় জঙ্গিরা। অপরদিকে, সোমবার সকালে বিনা প্ররোচনায় ভারতীয় সেনার কৃষ্ণ ঘাঁটি সেক্টরকে লক্ষ্য করে ভারী মর্টার বর্ষণ করতে থাকে পাক বাহিনী। এরপর দুই ভারতীয় জওয়ানকে হত্যা করে তাঁদের মুণ্ডচ্ছেদ করা হয়। হামলায় শহিদ হন বিএসএফ-এর ২০০ ব্যাটেলিয়নের হেড কনস্টেবল প্রেম সাগর ও সেনার ২২ শিখ রেজিমেন্টের নায়েব সুবেদার পরমজিৎ সিং।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে