BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়ার কোভিড কেয়ার সেন্টারে বিধ্বংসী অগ্নিকাণ্ড, মৃত কমপক্ষে ৭

Published by: Soumya Mukherjee |    Posted: August 9, 2020 9:13 am|    Updated: August 9, 2020 12:54 pm

Andhra: 7 dead in fire at coronavirus facility in Vijayawada; rescue ops on

ঘটনাস্থলের ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অন্ধ্রপ্রদেশের একটি কোভিড কেয়ার সেন্টারে বিধ্বংসী অগ্নিকাণ্ডের জেরে প্রথমে সাত জনের মৃত্যুর খবর পাওয়া যায়। পরে তা বেড়ে হয় ১০। শনিবার রাতে মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে বিজয়ওয়াড়ায় (Vijayawada)। এই খবর পাওয়ার পরেই মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে আধিকারিকদের সমস্ত রকম ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি। মৃতদের পরিবারকে ৫০ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করা হবে বলেও ঘোষণা করেছেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির জেরে বিজয়ওয়াড়ার একটি হোটেলে কোভিড কেয়ার সেন্টার (Covid care centre) খুলেছিল অন্ধ্রপ্রদেশ সরকার। শনিবার গভীর রাতে আচমকা সেখানে আগুন লেগে যায়। এর ফলে এখনও পর্যন্ত ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। খবর পেয়ে দমকলের কর্মীরা একাধিক ইঞ্জিন নিয়ে সেখানে গেলেও আগুন নিয়ন্ত্রণে আনতে পারেননি। উদ্ধারকারী দলের সদস্যরা দুর্ঘটনাস্থলে পৌঁছে ৩০ জনকে উদ্ধার করলেও এখনও পর্যন্ত সেখানে প্রচুর মানুষ আটকে রয়েছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: প্রাতঃভ্রমণে বেরিয়েই অঘটন, উপত্যকায় জঙ্গিদের গুলিতে গুরুতর জখম বিজেপি নেতা ]

প্রশাসন সূত্রে খবর, দমকল ও উদ্ধারকারী দলের সদস্যরা ঘটনাস্থলে গিয়েছেন। তবে এখনও পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। জানা যায়নি কী করে এই দুর্ঘটনা ঘটল তার কারণও।

এই খবর পাওয়ার পরেই টুইট করে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লিখেছেন, বিজয়ওয়াড়ার একটি কোভিড কেয়ার সেন্টারে আগুন লাগার কথা শুনে আমি মর্মাহত। এই ঘটনায় মৃতদের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাই। জখমরা যাতে তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন তার জন্য প্রার্থনা করছি। ইতিমধ্যেই এই বিষয়টি নিয়ে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। তাঁকে সমস্ত রকম সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছি।

[আরও পড়ুন: কাজে দিচ্ছে বয়কটের ডাক! একধাক্কায় চিনা পণ্যের আমদানি প্রায় ২৫ শতাংশ কমাল ভারত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে