১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

গোদাবরীতে ভয়াবহ নৌকোডুবি, বাড়ছে মৃতের সংখ্যা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 16, 2018 8:52 pm|    Updated: May 16, 2018 8:52 pm

Andhra boat capsized, search is on for missing passengers

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল ঝড়ে গোদাবরী নদীতে ভয়াবহ নৌকাডুবি। এখনও পর্যন্ত মৃত ১২, নিখোঁজ অনেকে। বাড়তে পারে মৃতের সংখ্যা। নৌকাটিতে ৩৫ থেকে ৪০ জন যাত্রী ছিল বলে জানা গিয়েছে। উদ্ধারকার্যে পৌঁছে গিয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা দল, রাজ্যের বিপর্যয় মোকাবিলা দল ও দমকল। উদ্ধারকার্যে হাত লাগিয়েছেন স্থানীয় মানুষজন। মৃতদের পরিবার পিছু ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা অন্ধ্রপ্রদেশ সরকারের।

[কর্ণাটক কুরসি অধরা কুমারস্বামীর, বিজেপিকেই সরকার গড়তে ডাক রাজ্যপালের]

জানা গিয়েছে, বুধবার আগেই ঝড়ের পূর্বাভাস দিয়ে রেখেছিল আবহাওয়া দপ্তর। কিন্তু তারপরেও অন্ধ্রপ্রদেশের পূর্ব গোদাবরী জেলার তাল্লুরু গ্রাম থেকে কোনদ্দামোদালুর উদ্দেশে রওনা দেয় নৌকাটি। যথারীতি মাঝ-গোদাবরীতেই ঝড়ের মুখে পড়ে সেটি। নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায়। উদ্ধারকারীরা জানাচ্ছেন, প্রথমে নৌকাটিকে খুঁজে বের করতে তাঁদের অসুবিধার মুখে পড়তে হয়েছিল। তারপরে একটি বালির চড়ে নৌকাটিকে আটকে থাকতে দেখেন তাঁরা। জানা গিয়েছে, এখনও পর্যন্ত সাঁতরে প্রাণে বাঁচতে পেরেছেন ১৩ জন। এখনও পর্যন্ত উদ্ধার হয়েছে ১২ জনের নিথর দেহ, বাকিদের খোঁজে চলছে তল্লাশি অভিযান।

[কাঠুয়া গণধর্ষণ মামলায় সাক্ষীদের নিরাপত্তা দেওয়া হবে না, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট]

ঘটনার পরই সেখানে গিয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু। আকাশ পথে ঘটনাস্থল ঘুরে দেখেন তিনি। মৃতদের পরিবারের প্রতি শোকপ্রকাশ করে পরিবার প্রতি ১০ লক্ষ টাকা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। ঘটনার পূর্ণাঙ্গ তদন্তেরও আশ্বাস দিয়েছেন চন্দ্রবাবু নায়ডু।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে