BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নির্বাচনের প্রথম দফাতেই ভোটের বলি টিডিপি নেতা, উত্তপ্ত অন্ধ্রপ্রদেশ

Published by: Sulaya Singha |    Posted: April 11, 2019 2:23 pm|    Updated: April 22, 2019 3:10 pm

Andhra Pradesh: TDP man hacked to death on polling day

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের প্রথম দফাতেই ভোটের বলি হলেন তেলুগু দেশম পার্টির (টিডিপি) এক নেতা। ওয়াইএসআর কংগ্রেসের সঙ্গে টিডিপির সংঘর্ষের সময় বেধড়ক মারধর করা হয় নেতা চিন্তা ভাস্কর রেড্ডিকে। যার জেরেই মৃত্যুর কোলে ঢোলে পড়েন তিনি। ঘটনা ঘিরে উত্তাল অন্ধ্রপ্রদেশের অনন্তপুর।

বৃহস্পতিবার মোট ১৮টি রাজ্য ও দুটি কেন্দ্র শাসিত এলাকায় ভোটগ্রহণ চলছে। কিন্তু বেলা খানিকটা গড়াতেই উত্তপ্ত হয়ে ওঠে অন্ধ্রপ্রদেশের অনন্তপুরের তাড়িপাত্রী এলাকা। সেখানেই ওয়াইএসআর কংগ্রেস নেতা-কর্মী সমর্থকদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন টিডিপি কর্মীরা বলে খবর। ছিলেন টিডিপির স্থানীয় নেতা চিন্তা ভাস্কর রেড্ডিও। অভিযোগ, ওই সংঘর্ষেই তাঁকে বেড়ধর মারধর করে বিরোধীরা। গুরুতর আহত অবস্থায় তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

[আরও পড়ুন: পুলওয়ামা কাণ্ডের পর কাশ্মীর নিয়ে ক্ষোভ জমেছে জম্মুর]

এদিন সকাল থেকেই অন্ধ্রপ্রদেশের বিভিন্ন বুথে ইভিএম-এর গন্ডগোলের জন্য ভোটগ্রহণ প্রক্রিয়ায় বাধা পড়ে। যা নিয়ে এই দুই রাজনৈতিক দলের মধ্যে কলহ চরমে উঠেছে। ইলুরু শহরে ওয়াইএসআর কংগ্রেসের এক মণ্ডল পারিষদের উপর আক্রমণ করেন টিডিপি কর্মীরা বলেও অভিযোগ উঠেছে। এদিকে, বন্দরলাপাল্লিতে পুথালাপাট্টু কেন্দ্রে দুই দলের সংঘর্ষে পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে পুলিশকে লাঠিচার্জ করতে হয়।

পুলিশের সঙ্গে সংঘর্ষে গুরুতর আহত হয়েছেন আলাগাড্ডা বিধানসভা কেন্দ্রের প্রার্থী ভূমা অখিলা প্রিয়ার স্বামী। কুর্নুলের ছবিটাও একইরকম। টিডিপি এবং ওয়াইএসআরসিপি কর্মী-সমর্থকদের মধ্যে পাথর ছোঁড়াছুঁড়ি হয় বলে খবর। সবমিলিয়ে দক্ষিণের এই রাজ্যে উত্তপ্ত পরিবেশেই চলছে ভোটগ্রহণ পর্ব। ভোট দিতে গিয়েও আতঙ্কে সাধারণ মানুষ।

[আরও পড়ুন: অগ্রাহ্য কমিশনের নিষেধাজ্ঞা, অমিত শাহের সভায় বাজল বাবুলের বিতর্কিত গান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে