BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

‘বিদেশিনীর গর্ভজাত সন্তান দেশপ্রেমিক হতে পারে না’, রাহুলকে কটাক্ষ সাধ্বী প্রজ্ঞার

Published by: Soumya Mukherjee |    Posted: June 29, 2020 5:32 pm|    Updated: June 29, 2020 5:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকদিন আগে ড. শ্যামাপ্রসাদ মুখ্যোপাধ্যায়ের আত্মবলিদান দিবসের অনুষ্ঠানে গিয়ে অজ্ঞান হয়ে পড়েছিলেন। চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হলে শারীরিক অসুস্থতার জন্য এই ঘটনা ঘটেছে বলে জানা যায়। তা কাটিয়ে উঠে কিছুটা সুস্থ হতেই স্বমূর্তিতে ফিরলেন ভোপালের বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর (Pragya Singh Thakur)। কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী সম্পর্কে বেঁফাস মন্তব্য করে ফের অস্বস্তি বাড়ালেন গেরুয়া শিবিরের। একজন বিদেশিনীর গর্ভে জন্ম নেওয়া কোনও মানুষ দেশপ্রেমিক ( patriot) হতে পারে না বলে রীতিমতো সার্টিফিকেট দিলেন। তাঁর এই মন্তব্যের কথা সামনে আসতেই দেশজুড়ে বিতর্ক দেখা দিয়েছে। একজন সাংসদের আচরণ যদি ভদ্রলোকের মতো না হয় তাহলে সাধারণ মানুষ কী করবে তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

পূর্ব লাদাখের গালওয়ান উপত্যকায় ভারত ও চিনের সেনা জওয়ানদের সংঘর্ষের পর থেকেই প্রবল উত্তেজনা তৈরি হয়েছে। দেশজুড়ে প্রতিশোধ নেওয়া দাবি উঠছে। পাকিস্তানের ক্ষেত্রে ভারতের যে আচরণ দেখা যায় চিনের ক্ষেত্রে তা কেন উধাও হয়েছে তা নিয়ে প্রশ্ন উঠছে। এই পরিস্থিতির মধ্যে দাঁড়িয়ে কেন্দ্রীয় সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বারবার আক্রমণ করছেন সোনিয়া ও রাহুল গান্ধী-সহ অন্যান্য কংগ্রেস নেতারা। সেই সমস্ত আক্রমণের জবাব দিতে গিয়ে পরিস্থিতি আর ঘোরালো করে তুললেন মধ্যপ্রদেশের বিতর্কিত বিজেপি সাংসদ। একজন মহিলা হয়েও অন্য একজন মহিলার সম্পর্কে কূটক্তি করলেন।

[আরও পড়ুন: দ্রুতগতিতে বাড়ছে সংক্রমণ, বাধ্য হয়ে লকডাউনের মেয়াদ বাড়াল মহারাষ্ট্র সরকার]

 

চিনের বিষয় নিয়ে প্রধানমন্ত্রী ও বিজেপিকে আক্রমণ করে কংগ্রেস নেতানেত্রীরা গত কয়েকদিনে বিভিন্ন মন্তব্য করেছেন। তার জবাব দিতে গিয়ে প্রজ্ঞা বলেন, ‘কংগ্রেসের নিজেদের কলারের দিকে তাকানো উচিত। তারা জানেই না কীভাবে কথা বলতে হবে। এই রাজনৈতিক দলটির মধ্যে আর নৈতিকতা, আদর্শ ও দেশপ্রেমের ছিঁটেফোটা অবশিষ্ট নেই।’ 

[আরও পড়ুন: চিনকে পালটা দিতে তৈরি ভারত, জুলাইতেই বায়ুসেনার হাতে আসছে রাফালে যুদ্ধবিমান]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement