BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কীভাবে সীমান্তের ওপারে সার্জিকাল স্ট্রাইক করেছিল ভারতীয় সেনা?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 3, 2017 12:51 pm|    Updated: February 3, 2017 12:51 pm

army discloses details of surgical strike targeting terror launch pad across LoC

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উরির সেনাছাউনিতে হামলার পরেই সীমান্তের ওপারে গিয়ে পাল্টা হামলা চালিয়েছিল ভারতীয় সেনা। সেনার সার্জিক্যাল স্ট্রাইকে ধ্বংস হয় জঙ্গিদের একাধিক লঞ্চপ্যাড। মারা যায় বহু জঙ্গিও। শুধু তাই নয়, জঙ্গিদের সাহায্যে এগিয়ে আসা পাক সেনাকেও পাল্টা জবাব দেয় সেনাবাহিনীর বিশেষ দলটি। পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইকের পরেই ভারতীয় সেনার ডিজিএমও রণবীর সিং সাংবাদিক সম্মেলন করে হামলার সত্যতা শিকার করে নেন। যদিও পাক সেনা ভারতের সার্জিক্যাল স্ট্রাইকের কথা অস্বীকার করে।

গোধরা কাণ্ডে বেকসুর খালাস ২৮ অভিযুক্ত

কিন্তু কীভাবে এই সার্জিক্যাল স্ট্রাইক সম্ভব হল, সেটা সেনার তরফ থেকে এতদিন পর্যন্ত জানানো হয়নি। কারণ এর ফলে সীমান্তে ফের উত্তেজনা ছড়াতে পারে বলে মনে করা হচ্ছিল। অবশেষে সার্জিকাল স্ট্রাইক সংক্রান্ত সেই তথ্য হাতে এসেছে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের। জওয়ানদের নিরাপত্তার কারণে নাম প্রকাশ করা না হলেও শৌর্য পুরস্কার প্রাপ্ত জওয়ানরা বীরত্বের সাহায্যে কীভাবে শত্রুদের ঘায়েল করেছেন, সেটা জানানো হয়েছে ওই রিপোর্টে।

অল্পের জন্য ট্রেন দুর্ঘটনা থেকে রক্ষা মহিলার, ভিডিও ভাইরাল

ওইদিন জঙ্গিদের সাহায্যে যে পাক সেনা এগিয়ে এসেছিল, সেটাও এই রিপোর্টে জানান হয়েছে। সংবাদমাধ্যমের হাতে আসা রিপোর্টে লেখা, ‘দু’দলের কথোপকথনে জানা গেছে, ভারতীয় সেনার হামলায় জঙ্গি ও তাদের সাহায্যে এগিয়ে আসা পাক সেনার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।’ রিপোর্টে আরও বলা হয়েছে, দুই জওয়ান প্রথমে লঞ্চপ্যাডগুলোর সামনে পাহারারত দু’জনকে মেরে ফেলে। তারপর তাঁরা আরও চারজনকে মুখোমুখি লড়াইতে হারায়। এছাড়া অপর এক সেনা অফিসার জওয়ানদের একটি দল নিয়ে একইভাবে শত্রুদের নিকেশ করতে থাকেন। জঙ্গি এবং পাক সেনার গুলিকে উপেক্ষা করে তিনি নিজের দলকে নিয়ে এগিয়ে যান এবং লক্ষ্যবস্তুতে আঘাত হানেন। এমনকী সংখ্যাধিক্যে পিছিয়ে পড়েও দলের অন্যান্য জওয়ানদের উদ্বুদ্ধ করে শত্রুদের ওপর হামলা চালান তিনি। উল্লেখ্য, এরা প্রত্যেকেই শৌর্য পুরস্কার পেয়েছেন।

যত সুন্দরী তত দর, রিচার্জের দোকানেই বিকোচ্ছে মহিলাদের ফোন নম্বর

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে