BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সোপিয়ান থেকে অপহৃত ভারতীয় জওয়ান, চাঞ্চল্য উপত্যকায়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 14, 2018 5:06 pm|    Updated: June 14, 2018 5:06 pm

Army jawan on leave kidnapped in Kashmir

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিজবুল জঙ্গি সমীর টিগারের এনকাউন্টারে যুক্ত থাকার ‘অপরাধে’ অপহৃতই হয়ে গেলেন এক ভারতীয় জওয়ান। চূড়ান্ত কোনও প্রমাণ না পাওয়া গেলেও প্রাথমিক তদন্তে এমন তথ্যই উঠে এসেছে। জম্মু ও কাশ্মীরের সোপিয়ান জেলা থেকে তাকে অপহরণ করা হয়েছে বলে মনে করা হচ্ছে।

রিপোর্টে প্রকাশ, ওই জওয়ানের নাম ঔরঙ্গজেব। বাড়ি কাশ্মীরের পুঞ্চ জেলায়। তবে সংবাদ সংস্থা জানিয়েছে, ওই জওয়ানকে পুলওয়ামা থেকে অপহরণ করা হয়েছে। ওই জওয়ান নিজের ডিউটি শেষ করে বাড়ি যাচ্ছিলেন। বাসে ওঠার আগে তাকে কয়েকজন জঙ্গি ঘিরে ধরে। তাদের কাছে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র ছিল। গান-পয়েন্টে তুলে নিয়ে যাওয়া হয় তাঁকে।

বন্যার কবলে উত্তর-পূর্বের ৫ রাজ্য, ত্রিপুরা-মণিপুরে মৃত ৬ ]

ঘটনায় প্রাথমিক তদন্ত শুরু করেছেন জম্মু ও কাশ্মীর পুলিশ। ওই জওয়ান ২৩ রাষ্ট্রীয় রাইফেলের জওয়ান ছিলেন। তাই সেনার এই বিভাগকেও বিষয়টি জানানো হযেছে।

কয়েক সপ্তাহ আগে, মে মাসে পুলওয়ামায় হিজবুল মুজাহিদিন জঙ্গি সমীর টিগারকে একটি এনকাউন্টারে খতম করা হয়। সেই এনকাউন্টারে একাধিক জঙ্গিকে খতম করে ভারতীয় সেনা। এনকাউন্টারে সেনা যেই দলটি পাঠিয়েছিল, তার অন্যতম সদস্য ছিলেন ঔরঙ্গজেব। মনে করা হচ্ছে, সেই ঘটনার প্রতিশোধ নিতেই তাঁকে গুম করেছে জঙ্গিরা।

তল্লাশি চালাতে গিয়ে উপত্যকায় শহিদ ১ জওয়ান, এনকাউন্টারে খতম ২ জঙ্গি ]

সমীর টিগার বড় মাপের জঙ্গি ছিল। তার এনকাউন্টার ভারতীয় সেনার ক্ষেত্রে বড় সাফল্য। এর ফলে কাশ্মীরের পাক মদতপুষ্ট জঙ্গিদের উপর প্রভাব পড়ে। হিজবুলের ক্ষেত্রেও সমীরের মৃত্যু বড় ক্ষতি। এই দলেরই পোস্টার বয় বুরহান ওয়ানিকেও খতম করেছে ভারতীয় সেনা।

কাশ্মীরে জঙ্গি নিধনে জোর কদমে নেমে পড়েছে ভারতীয় সেনা। প্রায়দিনই কাশ্মীরে চলছে চিরুনি তল্লাশি। বৃহস্পতিবারও তল্লাশি চালায় ভারতীয় সেনা। সূত্রের খবর, সেনার কাছে খবর ছিল বান্দিপোরা জেলার পানারের জঙ্গলে কয়েকজন সন্ত্রাসবাদী আস্তানা গেড়েছে। সেই খবরের ভিত্তিতেই তল্লাশি চালায় ভারতীয় সেনা। তল্লাশি চলার সময় জওয়ানদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে সন্ত্রাসবাদীরা। পালটা গুলি চালায় সেনাও। ঘটনায় দু’জন জঙ্গি খতম হয়েছে। জঙ্গিদের চালানো গুলিতে এক জওয়ান শহিদ হয়েছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে