BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সেনা দিবসের মহড়ায় হেলিকপ্টার থেকে পড়ে আহত ৩ জওয়ান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 11, 2018 6:21 am|    Updated: January 11, 2018 6:21 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়সড় দুর্ঘটনা আসন্ন সেনা দিবসের মহড়ায়। হেলিকপ্টার থেকে দড়ি ছিঁড়ে পড়ে গুরুতর আহত সেনার তিন জওয়ান। ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে সেনা।

আগামী ১৫ জানুয়ারি দিল্লিতে অনুষ্ঠিত হতে চলেছে সেনা দিবস। সেখানে বিভিন্ন কলা-কৌশল প্রদর্শন করবেন সেনার জওয়ানরা। তার জন্যই প্রস্তুতি নিচ্ছেন সেনার জওয়ানরা। রাজধানীতে চলছে মহড়া। সেখানে হেলিকপ্টার থেক ঝাঁপিয়ে পড়া থেকে শুরু করে নানান জটিল কসরত ঝালিয়ে নিচ্ছিলেন তাঁরা। জানা গিয়েছে, গত মঙ্গলবার মহড়া চলাকালীন ঘটে যায় দুর্ঘটনা। মাঝ আকাশে থাকা হেলিকপ্টার থেকে দড়ি ধরে মাটিতে নামার কসরত করছিলেন জওয়ানরা। সেই সময় হঠাৎ ছিঁড়ে যায় দড়িটি। মাটিতে আছড়ে পড়েন সেনার তিন জওয়ান। গুরুতর আঘাত পান তাঁরা। সঙ্গে সঙ্গেই তাঁদের নিয়ে যাওয়া হয় সেনার হাসপাতালে।

সেনা সূত্রে খবর, গুরুতর জখম হলেও আপাতত স্থিতিশীল জওয়ানরা। তবে বেশ কয়েকদিন তাঁদের হাসপাতালে থাকতে হতে পারে। এই ঘটনা নিয়ে প্রশ্ন তুলেছেন প্রতিরক্ষা বিশেষজ্ঞরা। তাঁদের বক্তব্য, এহেন মহড়ায় দুর্ঘটনা এড়াবার পর্যাপ্ত ব্যবস্থা করা হয়। অংশগ্রহণকারী হেলিকপ্টার-সহ অন্যান্য যন্ত্রপাতির বহুস্তরীয় পরীক্ষা-নিরীক্ষার মধ্যে দিয়ে যেতে হয়। তবে কীভাবে এমন ঘটনা ঘটল? কোথাও কি কোনও গাফিলতি রয়েছে? উঠছে প্রশ্ন। এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে স্থলসেনা।

[ধাক্কা খেল ‘মেক ইন ইন্ডিয়া’, নৌসেনার হাতে আসছে না ‘মাইনসুইপার’]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement