BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এনসিসির মহিলা ক্যাডেটদের পর্ন ভিডিও পাঠানোর অভিযোগ, কোর্ট মার্শালের মুখে মেজর জেনারেল

Published by: Soumya Mukherjee |    Posted: October 31, 2019 8:53 pm|    Updated: October 31, 2019 8:53 pm

a Major General for sending vulgar clips to NCC cadets

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এনসিসির মহিলা ক্যাডেটদের সঙ্গে অশ্লীল আচরণের অভিযোগ উঠল ভারতীয় সেনাবাহিনীর একজন মেজর জেনারেলের বিরুদ্ধে। অভিযুক্ত ব্যক্তি তাঁদের মোবাইলে মেসেজ করে পর্ন ভিডিও পাঠাতেন বলে ভারতীয় সেনার সদর দপ্তরে লিখিত অভিযোগ জমা করেছে একাধিক এনসিসি ক্যাডেট। তার ভিত্তিতে আগামী মাসে ওই মেজর জেনারেলের কোর্ট মার্শাল হবে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘মহা’, চরম সতর্কতা সমুদ্র উপকূলে]

ভারতীয় সেনা সূত্রে খবর, ন্যাশনাল ক্যাডেট কর্পস বা এনসিসির পশ্চিমাঞ্চলের দায়িত্বে ছিলেন অভিযুক্ত মেজর জেনারেল। সেই সুযোগে তাঁর অধীনে থাকা প্রচুর কিশোরী ক্যাডেটকে তিনি বিভিন্ন ধরনের পর্ন ভিডিও পাঠাতেন। কিছুদিন আগে ওই ক্যাডেটরা সমস্ত প্রমাণ সমেত ভারতীয় সেনার সদর দপ্তরে ওই মেজর জেনারেলের নামে অভিযোগ দায়ের করে। এরপরই নড়েচড়ে বসেন সেনার উচ্চপদস্থ আধিকারিকরা। অভিযুক্ত আধিকারিককে এনসিসির দায়িত্ব থেকে সরিয়ে দিয়ে তদন্ত শুরু করে।

[আরও পড়ুন:‘নতুন ভবিষ্যতের দিকে এগোচ্ছে জম্মু, কাশ্মীর ও লাদাখ’, বলছেন প্রধানমন্ত্রী]

সম্প্রতি অভিযুক্ত ওই মেজর জেনারেল তদন্তকারী আধিকারিকদের মুখোমুখি হয়েছিলেন। তারপরই তাঁর কোর্ট মার্শালের সিদ্ধান্ত নেয় ভারতীয় সেনা। আগামী মাসে ওই অভিযুক্ত মেজর জেনারেলের কোর্ট মার্শাল প্রক্রিয়া সম্পন্ন হবে বলে জানা গিয়েছে। কয়েক সপ্তাহে বাদে অভিযুক্ত সেনা আধিকারিকের অবসর গ্রহণের কথা ছিল। কিন্তু, তার আগেই এই ধরনের মারাত্মক অভিযোগে কোর্ট মার্শাল হতে চলেছে।

গত বছরও এই ধরনের একটি অভিযোগে ঘিরে উত্তেজনা তৈরি হয়েছিল গুজরাটে। সেখানেও এনসিসির এক মহিলা ক্যাডেটের সঙ্গে অশ্লীল আচরণের অভিযোগ উঠেছিল ভারতীয় সেনাবাহিনীর এক মেজর জেনারেলের বিরুদ্ধে। সেনার তরফে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে ভদোদরার আদালতে জানানো হয়। সূত্রের খবর, গুজরাটের ওই তরুণীকে অশ্লীল মন্তব্য করে মেসেজ এবং ভিডিও পাঠাতেন অভিযুক্ত মেজর জেনারেল।

গুজরাটে থাকাকালীনই অফিসারের বিরুদ্ধে এই অভিযোগ ওঠে, তবে সম্প্রতি অন্য রাজ্যে রয়েছেন তিনি। এনসিসির সিনিয়র উইংসের ওই তরুণীর সঙ্গে অশ্লীল আচরণের পাশাপাশি আর্থিক নয়ছয় সংক্রান্ত বিভিন্ন অভিযোগও আনা হয়েছে ওই ব্যক্তির বিরুদ্ধে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে