২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

সীমান্তে ভারতীয় সেনার হাতে আটক ১২ বছরের পাক কিশোর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 6, 2017 10:21 am|    Updated: May 6, 2017 10:21 am

Army nabs Pakistani boy near LoC in Rajouri

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিগত কয়েকদিন ধরেই অশান্ত জম্মু-কাশ্মীর। বারবার সাধারণ মানুষের সঙ্গে সেনা-পুলিশের সংঘর্ষের মতো ঘটনা ঘটছে। এর পাশাপাশি সীমান্ত দিয়ে জঙ্গি অনুপ্রবেশের ঘটনাও ঘটছে। এর মধ্যেই শুক্রবার রাতে নিয়ন্ত্রণরেখার কাছে এক অনুপ্রবেশকারীকে আটক করল সেনা জওয়ানরা। মাত্র ১২ বছরের ছেলেটির নাম আসফাক আলি চৌহান। পাক অধিকৃত কাশ্মীরের ভিম্বার জেলার সামানি তেহসিলের দুঙ্গের পেল গ্রামের বাসিন্দা।

[টিকা এবং টুপির মধ্যে ভেদাভেদ করবে না সরকার, মন্তব্য যোগীর]

জানা গিয়েছে, আসফাকের বাবা অবসরপ্রাপ্ত পাক সেনা অফিসার। তিনি বালুচ রেজিমেন্টে কর্মরত ছিলেন। এদিন সীমান্তের আশপাশে সন্দেহজনক ভাবে ঘোরাফেরা করছিল ওই ছেলেটি। তখনই তাঁকে দেখতে পায় সীমান্তে পাহাড়ারত জওয়ানরা। তবে সতর্ক করার সঙ্গে সঙ্গে আত্মসমপর্ণ করে দেয় ওই নাবালকটি। বাবা প্রাক্তন সেনা অফিসার। তাই সন্দেহ, আসফাক আসলে পাক সেনার চর। কোন পথে আসলে সহজে অনুপ্রবেশ করা যাবে সেটা দেখতেই সন্ত্রাসবাদী এবং পাক সেনা ওই কিশোরকে পাঠিয়েছে। এমনটাই অনুমান করছে ভারতীয় সেনা।

[ভারত মহাসাগরে লালফৌজের উপস্থিতিতে চরম উদ্বিগ্ন ওয়াশিংটন]

ইতিমধ্যে আটক কিশোরকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। এর আগে ১ মে ভারতের কৃষ্ণ ঘাঁটি সেক্টরের কাছে দু’টি সেনা পোস্ট লক্ষ্য করে বিনা প্ররোচনায় রকেট ও মর্টার বর্ষণ করতে থাকে পাক সেনা। এমনকী সেনার দুই জওয়ান নায়েব সুবেদার পরমজিত্‍ সিং ও বিএসএফ-এর এক হেড কনস্টেবল প্রেম সাগর যাঁরা সেই সময় পেট্রলিং করছিলেন, তাঁদের মেরে মুণ্ডছেদ করে নিয়ে যায় পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিম বা ব্যাট। তারপর থেকেই সেনাবাহিনী-সহ গোটা দেশ বদলার আগুনে ফুটছে। পাশাপাশি গোয়েন্দাসূত্রে জানা যায়, সীমান্তের ওপারেও নাকি প্রায় ৩৫০ জঙ্গি ভারতে অনুপ্রবেশের জন্য অপেক্ষা করছে। এরপরেই সীমান্ত বরাবর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে দেওয়া হয়। বাড়িয়ে দেওয়া হয় সীমান্তে সুরক্ষা ব্যবস্থা।

[আবর্জনার স্তূপে ধস, ৪৩ জনকে ২০ বছরের কারাদণ্ডের নির্দেশ চিনা আদালতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে