BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘এখন আমরা জাতীয় দল’, গুজরাটে তৃতীয় স্থান পেয়েই উচ্ছ্বসিত কেজরিওয়াল

Published by: Anwesha Adhikary |    Posted: December 8, 2022 5:52 pm|    Updated: December 8, 2022 6:09 pm

Arvind Kejriwal happy with AAP performance in Gujarat Assembly Election | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি, পাঞ্জাবের পরে গুজরাটেও (Gujarat Assembly Election) সরকার দখলের স্বপ্ন দেখেছিল আম আদমি পার্টি। বৃহস্পতিবারের ফলাফলে অবশ্য আপের স্বপ্ন পূরণ হয়নি। কিন্তু দলের ফলাফলে খুবই খুশি আপের প্রধান অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। ফলপ্রকাশের পরে একটি ভিডিও পোস্ট করে তিনি বলেছেন, এবার বিজেপির কেল্লা ভেঙে ঢুকলাম। পরের বার কেল্লা জিতে ফিরব। সেই সঙ্গে কেজরির দাবি, এবার জাতীয় পার্টির সম্মান পেতে চলেছে তাঁদের দল। তবে নির্বাচন কমিশনের তরফে এখনও এই বিষয়ে কিছু জানানো হয়নি।

বৃহস্পতিবার ভোটের ফলপ্রকাশের পরে একটি ভিডিও টুইট করেন কেজরিওয়াল। গুজরাটের সমস্ত কর্মী-সমর্থকদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেছেন, “আপনাদের আশীর্বাদে আজ জাতীয় পার্টির সম্মান পেতে চলেছে আপ। রাজ্যের পাঁচটি আসনে জয় পেয়েছেন আপ প্রার্থীরা। সব মিলিয়ে প্রায় ৩০ লক্ষ ভোট পড়েছে আপের ঝুলিতে। তাই জাতীয় পার্টি হিসাবে অন্যান্য দলের সঙ্গে আপের নামও উল্লেখ করা হবে। দেশের খুব কম সংখ্যক দলেরই এই মর্যাদা আছে। এবার সেই মর্যাদা পেতে চলেছে আপও।”

[আরও পড়ুন: স্কুটারে চেপে নির্দল প্রার্থী খুঁজতে বেরোলেন শাহ! হিমাচলে বিজেপির হারে নেটদুনিয়ায় মিমের বন্যা]

মাত্র দশ বছর আগে আম আদমি পার্টি প্রতিষ্ঠা করেছিলেন অরবিন্দ কেজরিওয়াল। সেই প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেছেন, “মাত্র কয়েক বছরের মধ্যেই দুই রাজ্যে সরকার গঠন করেছে আপ। গুজরাটের নির্বাচনের পরে ভোট শতাংশের ভিত্তিতে জাতীয় পার্টির মর্যাদা পেলাম আমরা। আমাদের নেতা-কর্মীরা জান-প্রাণ লড়িয়ে কাজ করেছেন। সেই জন্যই গুজরাটে এত সফল হয়েছে আমাদের পার্টি। তার কারণ, আমরা হিংসার রাজনীতি করি না। ভোটের প্রচারে গিয়ে শুধুমাত্র আমাদের কাজের কথা তুলে ধরেছি। সাধারণ মানুষ বুঝতে পেরেছেন, আমরা লড়াইয়ের রাজনীতি বাদ দিয়ে দেশের উন্নতি করতে চাই।”

২০২২য়ে না হলেও, পরের বিধানসভা নির্বাচনের আপ ক্ষমতা দখল করবে, এমনটাই মত কেজরির। সমর্থকদের উদ্দেশ্যে তাঁর বার্তা, “গুজরাট হল বিজেপির দুর্গ। এবার সেই দুর্গ ভেঙে আমরা ঢুকে পড়েছি। কিন্তু পরেরবার আমরাই জিতব। বিজেপির দুর্গ জয় করে আমরা ফিরে আসব। ভোট আসবে-যাবে, কিন্তু আমরা মানুষের জন্য কাজ করে যাব।” চার বা তার অধিক রাজ্যে ৬ শতাংশের বেশি ভোট পেলে জাতীয় পার্টি হিসাবে বিবেচনা করা যায় একটি রাজনৈতিক দলকে। সেই হিসাবে আপকে জাতীয় পার্টি ঘোষণা করেন কেজরি। তবে নির্বাচন কমিশন এখনও এই বিষয়ে কিছু জানায়নি। 

[আরও পড়ুন: ভোটকাটুয়া AAP, AIMIM! গুজরাটের মুসলিম অধ্যুষিত আসনগুলিতেও খারাপ ফল কংগ্রেসের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে