BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

স্কুটারে চেপে নির্দল প্রার্থী খুঁজতে বেরোলেন শাহ! হিমাচলে বিজেপির হারে নেটদুনিয়ায় মিমের বন্যা

Published by: Kishore Ghosh |    Posted: December 8, 2022 5:34 pm|    Updated: December 8, 2022 5:34 pm

Congress set to unseat BJP and memes take over in Social Media | Sangbad Pratidn

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিমাচলে (Himachal Pradesh) পা পিছলে মিম (Memes) বন্যায় হাবুডুবু বিজেপি (BJP)। গুজরাটে (Gujarat) বড় জয় পেলেও হিমাচলের হার হয়েছে গেরুয়া শিবিরের। ৫৩ বিধানসভার হিমাচলে কংগ্রেস (Congress) ঝুলিতে ৩২টি আসন। বিজেপি পেয়েছে ১৮টি। ৩টি আসনে জয়লাভ করেছেন নির্দল প্রার্থী। হিন্দুত্ববাদ, দেশাত্মবোধ, এমনকী মোদি ম্যাজিকের পরেও এহেন হারে মুখ পুড়েছে মোদি-শাহ জুটির। তবে কানাঘুঁষো শুরু হয়েছে দল ভাঙানো তথা ‘অপরেশন লোটাস’-এর (Oparetio Lotus)। ষড়যন্ত্রের জল্পনায় সোশ্যাল মিডিয়ায় মিমের ফুলঝুড়ি। নেটিজেনদের নিশানায় গেরুয়া শিবির। আরও ভাল করে বললে খোদ অমিত শাহ (Amit Shah)।

নেটিজেনদের একাংশের আশঙ্কা ভোটে বিজেপি হারলেও ইতিমধ্যে অমিত শাহর নেতৃত্বে দল ভাঙানোর ষড়যন্ত্র শুরু করেছে বিজেপি। সেই প্রসঙ্গই উঠে এসেছে একাধিক মিমে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি মিমে অমিত শাহকে স্কুটারে চালাতে দেখা গিয়েছে। সঙ্গে লেখা, “নির্দল এমএলএ-দের অন্তরাত্মার খোঁজ দিতে হিমাচলে পাড়ি দিলেন অমিত শাহ।” অর্থাৎ কিনা নির্দলদের নিজের দলে টানতে কাজ শুরু করে দিয়েছেন শাহ। একটি মিমে দেখা গিয়েছে, হারের কারণ খুঁজতে কম্পিউটার বিশেষজ্ঞদের সাহায্যপ্র্রার্থী দেশের স্বরাষ্ট্রমন্ত্রী।

[আরও পড়ুন: ঘরে-বাইরে বিরোধিতা সামলেও গুজরাট বিধানসভা নির্বাচনে জয়ী জাদেজার স্ত্রী]

একটি মিমে দাবি করা হয়েছে, অমিত শাহ এবার ঘোড়া কেনাবেচা করবেন। ছবি-সহ ক্যাপশানে লেখা হয়েছে, হিমাচলের কংগ্রেস এমএলএ-দের অমিত শাহ বলছেন, আপনাদের সাহায্য লাগবে। অক্ষয়কুমার অভিনীত বলি সিনেমার ছবি দিয়ে আরও একটি মিম বানানো হয়েছে। ছবির সঙ্গে লেখা হয়েছে, ‘মেরে পাস এক স্কিম হ্যায়’। যা বলছেন অমিত শাহ। সব মিলিয়ে হিমাচলে কংগ্রেসের জয়ের পর যে আশঙ্কা করছেন রাজনৈতিক বিশ্লেষকরা, মিমের মাধ্যমে সেই একই প্রসঙ্গ তুলে ধরেছেন নেটিজেনরা একাংশ। যেখানে নায়ক এবং ভিলেন মোদি সহচর শাহ।

[আরও পড়ুন: একসঙ্গে ছ’টি লেনে ছুটবে গাড়ি! দেশের দীর্ঘতম এলিভেটেড ফ্লাইওভার তৈরি হচ্ছে কেরলে]

প্রসঙ্গত, হিমাচ ছাড়াও পাঁচ রাজ্যে উপনির্বাচনে ফল ভাল হচ্ছে না মোদি-শাহদের। এমনকী খারপ ফল হয়েছে যোগীরাজ্য উত্তরপ্রদেশেও। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) দু’টি বিধানসভা আসন ও একটি লোকসভা আসনেও হার হয়েছে বিজেপির। জিতেছে সমাজবাদী পার্টি ও রাষ্ট্রীয় লোকদল। হারের মুখ দেখতে হয়েছে ওড়িশা, রাজস্থান ও ছত্তিশগড়েও। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে