BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দেশজুড়ে ফিরতে চলেছে লকডাউন? করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফের বৈঠকে মোদি

Published by: Sulaya Singha |    Posted: June 12, 2020 9:30 pm|    Updated: June 12, 2020 9:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতি ও লকডাউনের মেয়াদ নিয়ে সিদ্ধান্ত নিতে ফের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকের সিদ্ধান্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। আগামী ১৬ ও ১৭ জুন এই বৈঠক করার সিদ্ধান্ত নেওয়া হয়। দু দফায় এই বৈঠক হবে বলে জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় দেশে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ফলে উদ্বেগে প্রধানমন্ত্রী থেকে দেশের সকল মুখ্যমন্ত্রীরা। এমতাবস্থায় দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে ফের বৈঠকের সিদ্ধান্ত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। আগামী ১৬ ও ১৭ জুন দু দফায় এই বৈঠক অনুষ্ঠিত হবে। ১৭ জুন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের সম্ভাবনা রয়েছে বলে জানা যায়। 

[আরও পড়ুন: লাফিয়ে বাড়ছে সংক্রমণ, মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা পেরোল ১ লক্ষের গণ্ডি]

গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১১ হাজারের গণ্ডি। মোট আক্রান্তের সংখ্য প্রায় ৩ লাখের দোরগোড়ায়। অন্যদিকে, পশ্চিমবঙ্গে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৭৬ জন। ফলে এপর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যাও ১০ হাজার অতিক্রম করেছে। চিকিৎসকদের মতে, আগামী দু মাস গোটা দেশে করোনা সংক্রমণের হার বাড়বে। সেপ্টেম্বরের পর, কমতে পারে আক্রান্তের সংখ্যা। সূত্রের খবর, এই পরিস্থিতিতে দেশের কিছু রাজ্য চাইলে, ফের বাড়তে পারে লকডাউনের মেয়াদ।

[আরও পড়ুন:‘পরিযায়ীদের টেস্টে করছে না রাজ্য’, খড়গপুরে মডেল কোয়ারেন্টাইন কেন্দ্র ঘুরে মন্তব্য দিলীপের]

জানা গেছে, আগষ্ট মাসের পর থেকে ধাপে ধাপে বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুল খোলার কথা ভাবছে কেন্দ্র। ১০০ শতাংশ কাজ চালু করার কথাও চিন্তা করা হচ্ছে। তবে দেশে লাফিয়ে বাড়ছে সংক্রমণের হার। তাতেই উদ্বিগ্ন কেন্দ্র ও রাজ্য সরকার। লকডাউনের পঞ্চম পর্বে দেশের অর্থনীতিকে স্বাভাবিক ছন্দে ফেরাতে শুরু হয়েছিল ‘আনলক ওয়ান’। তার মেয়াদ শেষ হবে ৩০ জুন। তারপর লকডাউনের মেয়াদ ও করোনা মোকাবিলা করতে কেন্দ্র ও রাজ্যের পরবর্তী পদক্ষেপ কী হবে সেই বিষয়েই আলোচনা করা হবে আগামী ১৬ ও ১৭ জুন। এই মর্মে রাজ্যগুলির মত জানতে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী। ইতিমধ্যেই ভারত সংক্রমণের নিরিখে ব্রিটেনকে ছাপিয়ে বিশ্বের দরবারে চতুর্থ স্থান অর্জন করেছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement