BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

দম থাকলে হায়দরাবাদ জিতে দেখান, মোদিকে চ্যালেঞ্জ ওয়েসির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 30, 2018 1:40 pm|    Updated: August 12, 2021 7:24 pm

Asaduddin Owaisi challenges PM Modi, Congress to fight polls from Hyderabad

কংগ্রেসকেও চ্যালেঞ্জ জানিয়েছেন ওয়েসি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চ্যালেঞ্জ জানালেন হায়দরাবাদের সাংসদ ও সর্বভারতীয় মজলিশ-এ-ইত্তেহাদুল মুসলিমেন প্রধান আসাদউদ্দিন ওয়েসি। বিভিন্ন ইস্যু নিয়ে মোদিকে বিঁধেছেন তিনি। সার্জিকাল স্ট্রাইক ও গণপিটুনির মতো বিষয়কে হাতিয়ার করেন তিনি। তবে শুধু প্রধানমন্ত্রী নন। বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহকেও একহাত নিয়েছেন তিনি।

ওয়েসি বলেছেন, “সবাই আমাদের থেকে হায়দরাবাদের আসন ছিনিয়ে নিতে চায়। আমি চ্যালেঞ্জ জানাচ্ছি। হায়দরাবাদে সর্বভারতীয় মজলিশ-এ-ইত্তেহাদুল মুসলিমেনের সঙ্গে যে কেউ লড়ে দেখাক। আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বা অমিত শাহকে এই কেন্দ্রে প্রতিযোগিতায় নামার আহ্বান জানাচ্ছি।”

জীবনের ঝুঁকি নিয়ে ওয়াকিটকি ছাড়াই ট্রেন চালাচ্ছেন ১২০ গার্ড ]

তবে শুধু বিজেপি নয়। কংগ্রেসকেও চ্যালেঞ্জ জানিয়েছেন তিনি। কংগ্রেস প্রেসিডেন্ট রাহুল গান্ধীর উদ্দেশ্যেও একই বার্তা তাঁর। তিনি বলেছেন, “আমি কংগ্রেসকেও হায়দরাবাদে লড়ার চ্যালেঞ্জ করছি। এমনকী, দুই দল একসঙ্গেও যদি লড়াই করে, তাহলেও আমাদের হারাতে পারবে না।”

ওয়েসি এও বলেন, মহাত্মা গান্ধীর হত্যাকাণ্ড, বাবরি মসজিদ ধ্বংস, গুজরাত দাঙ্গা, শিখ-বিরোধী দাঙ্গার মতো ঘটনা মানুষের ভোলা উচিত নয়। তাঁর এই বক্তব্যের ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

তিন তালাকের পর ফের কড়া পদক্ষেপ, বন্ধ হতে পারে নিকাহ হালালা ও বহুবিবাহ ]

মোদি সরকারের সমালোচনা এর আগে অনেকবার করেছেন ওয়েসি। কিছুদিন আগে তিনি প্রধানমন্ত্রীকে জাদুকর পি সি সরকারের সঙ্গে তুলনা করেছিলেন। বলেছিলেন, “খুব শীঘ্রই মোদি টেলিভিশনে আসবেন, টুপি থেকে খরগোশ বের করবেন। তাঁর ম্যাজিক শো টেলিভিশনে ভাল টিআরপি পাবে।”

কিছুদিন আগে ধর্মনিরপেক্ষতা নিয়ে এক বিতর্কিত মন্তব্য করেন আসাদউদ্দিন ওয়েসি। তিনি বলেন, নিজেদের অধিকার রক্ষার জন্যই মুসলিমদের ভোট দেওয়া জরুরি। যদি রাজনৈতিক ক্ষমতা পাওয়া যায় তবেই তা সম্ভব। মুসলিমরা ক্ষমতায় এলেই একমাত্র ধর্মনিরপেক্ষতা ও গণতন্ত্র রক্ষা করা যাবে। তার জন্য মুসলিম প্রার্থীদের ভোট দেওয়া জরুরি। গো-হত্যা নিয়েও এর আগে বিজেপি সরকারকে তুলোধনা করেছেন ওয়েসি। বলেছেন, গুজরাট ও উত্তরপ্রদেশে কসাইখানা বন্ধ করে বকলমে মুসলিম সম্প্রদায়কে নিশানা বানিয়েছে গেরুয়া শিবির।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে