BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বুধবার ২৪ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

অসমে মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানেই বিরিয়ানি খেয়ে অসুস্থ ১৪৫ জন, তদন্তের নির্দেশ

Published by: Abhisek Rakshit |    Posted: February 4, 2021 4:27 pm|    Updated: February 4, 2021 5:05 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারি অনুষ্ঠান। উপস্থিত খোদ মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল (Sarbananda Sonowal), স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। সেই অনুষ্ঠানেই কিনা বিরিয়ানি খেয়ে অসুস্থ হয়ে পড়লেন ১৪৫ জন। অসুস্থ হয়ে পড়েন হিমন্ত বিশ্বশর্মাও। হাসপাতালে মৃত্যুও হয়েছে একজনের। তবে তাঁর মৃত্যুর কারণ এখনও স্পষ্ট নয়। ইতিমধ্যে ঘটনাটিতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গিয়েছে, গত মঙ্গলবার অসমের (Assam) কারবি আংলং জেলার দীপু মেডিক্যাল কলেজে একটি সরকারি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানেই উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী। কলেজের MBBS কোর্সের সূচনা অনুষ্ঠানে এসেছিলেন তাঁরা। যোগ দিয়েছিলেন প্রায় ৮ হাজার অতিথি। কিন্তু অনুষ্ঠানের পর বিরিয়ানি খেয়ে আচমকাই অসুস্থ হয়ে পড়েন ১৪৫ জন অতিথি। কেউ পেটে ব্যথার কথা জানান তো কেউ বমি করতে থাকেন। অসুস্থদের মধ্যে ছিলেন হিমন্ত বিশ্বশর্মাও।

[আরও পড়ুন: এক বছরে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ২২ লক্ষ অভিযোগ, রাজ্যসভায় জানালেন মন্ত্রী]

এরপরই তড়িঘড়ি প্রত্যেককে হাসপাতালে ভরতি করা হয়। মঙ্গলবার রাত থেকে এখনও পর্যন্ত ২৮ জনকে ছেড়েও দেওয়া হয়েছে। তবে এখনও ১১৭ জন চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসকদের মতে, কোনওভাবে খাদ্যে বিষক্রিয়া হওয়ার কারণেই এই ঘটনা ঘটেছে। কারবি আংলংয়ের ডেপুটি কমিশনার এনজি চন্দ্র ধ্বজা সিংহ জানান, জেলাশাসককে ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া যে খাবার খেয়ে এতজন অসুস্থ হয়ে পড়েছেন, তা পরীক্ষার জন্য ল্যাবেও পাঠানো হয়েছে।

এদিকে, গত মঙ্গলবারই হাসপাতালে ভরতি করার পর এক ব্যক্তি মারাও যান। কিন্তু ঠিক কী কারণে তাঁর মৃত্যু হয়েছে সে ব্যাপারে সন্দিহান খোদ চিকিৎসকরা। ময়নাতদন্তের পরই তাঁর মৃত্যুর আসল কারণ জানা যাবে। ঘটনার কথা প্রকাশ্যে আসতেই রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। মুখ্যমন্ত্রী উপস্থিত রয়েছেন যে অনুষ্ঠানে, সেখানে কীভাবে এই ধরনের ঘটনা ঘটল? সেই প্রশ্নও উঠতে শুরু করেছে।  

[আরও পড়ুন: গাজিপুরের ধরনা মঞ্চে যেতে বাধা সৌগত রায়কে, ১৫ সাংসদকে ফেরত পাঠাল পুলিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement