BREAKING NEWS

৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ভোটব্যাংকের জন্য উসকানিমূলক মন্তব্য করছেন মমতা, অভিযোগ অসমের মুখ্যমন্ত্রীর

Published by: Subhajit Mandal |    Posted: August 5, 2018 3:01 pm|    Updated: August 5, 2018 3:01 pm

Assam Cm blasts Mamata Banarjee for her comments on NRC

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এনআরসি নিয়ে প্রথমবার মুখ খুলেই তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুণ্ডপাত করলেন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল। সোনওয়ালের অভিযোগ, ভোট ব্যাংকের জন্য আগুন জ্বালানোর চেষ্টা করছেন তৃণমূল নেত্রী। মমতা যা বলছেন তা তাঁর মতো বর্ষীয়ান রাজনীতিবিদদের মানায় না। তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য উসকানিমূলক এবং বিভাজনমূলক। এসব তিনি করছেন শুধুমাত্র নিজের রাজ্যের ভোটব্যাংক ঠিক রাখার জন্য।

[স্বস্তিতে বিজেপি, মোদি-কেসিআর বৈঠকে পাকা জোটের সমীকরণ]

অসমের মুখ্যমন্ত্রীর অভিযোগ, এনআরসির নামে মিথ্যে অপপ্রচার চালানো হচ্ছে। বাইরে ভুল তথ্য দিচ্ছে তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেসের অনড় মনোভাবের জন্যই সংসদের মূল্যবান সময় নষ্ট হয়েছে বলেও অভিযোগ করেন সর্বানন্দ সোনওয়াল। তিনি বলেন, এনআরসির তালিকা প্রকাশের পর অসমে একটিও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আইনশৃঙ্খলা পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক। রাজ্যের বাইরে থেকে রাজ্যের মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে বলেও অভিযোগ করেন অসমের মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে তিনি অসমবাসীকে ধন্যবাদ জানান বাইরের ষড়যন্ত্র পা না দিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য। অসমের বাঙালিরাও মমতার মন্তব্যে বিভ্রান্ত হয়নি বলে দাবি করলেন অসমের মুখ্যমন্ত্রী। সর্বানন্দ সোনওয়াল এদিন অসমের কংগ্রেস নেতৃত্বকেও তুলোধোনা করেছেন। সোনওয়াল এদিন দাবি করেন, কংগ্রেস তাঁর সরকারের করা কাজের কৃতিত্ব নিতে চাইছে। কংগ্রেস সরকার আইনশৃঙ্খলার অবনতির ভয়ে এনআরসি তালিকা সম্পূর্ণ করতে পারেনি। ক্ষমতায় আসার পর সেই কাজ করেছে তাঁর সরকার।

[মোগলসরাই স্টেশনের পর নাম বদলাচ্ছে উত্তরপ্রদেশের তিন বিমানবন্দরের]

অসমের এনআরসি তালিকা প্রকাশিত হওয়ার পর এর তীব্র বিরোধিতায় সরব হন এরাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা অভিযোগ করেন, ধর্মের ভিত্তিতে এবং বাঙালিদের অসম থেকে তাড়ানোর উদ্দেশ্যে এই তালিকা তৈরি করেছে বিজেপি সরকার। এর ফলে অসমে চরম অশান্তির পরিবেশ তৈরি হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছিলেন তৃণমূলনেত্রী। এরপর থেকেই এনআরসি ইস্যুতে তুঙ্গে রাজনৈতিক তরজা।

[নাগরিকপঞ্জির সিংহভাগ জুড়ে সীমান্ত লাগোয়া বাসিন্দারা, তালিকায় নেই ভূমিপুত্ররাই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement