১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিচারপতি নেই, ফের পিছোল অযোধ্যা মামলার শুনানি

Published by: Utsab Roy Chowdhury |    Posted: January 27, 2019 9:40 pm|    Updated: January 27, 2019 9:40 pm

Ayodhya case hearing date delayed again

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পিছিয়ে গেল অযোধ্যা মামলার শুনানি। রাম মন্দির ও বাবরি মসজিদ নিয়ে জমি বিতর্কে এখনই কোনও রায় আসছে না। আগামী মঙ্গলবার, অর্থাৎ ২৯ জানুয়ারি হওয়ার কথা ছিল শুনানি। এরই মধ্যে ডিভিশন বেঞ্চে রদবদল করেছিলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। রবিবার শুনানির দিনই পিছিয়ে দেওয়া হল। এদিকে রামমন্দির নির্মাণে সরকারকে এগিয়ে আসার আবেদন করলেন যোগগুরু বাবা রামদেব।

[লোকসভা ভোটেই বিজেপির শক্তি টের পাবে তৃণমূল, দাবি সুশীল মোদির]

অযোধ্যা মামলায় পাঁচ বিচারপতির বেঞ্চ ছিল। শুক্রবার এই মামলার শুনানি থেকে নিজেকে সরিয়ে নেন বিচারপতি ইউ ইউ ললিত। তারপরই নতুন বেঞ্চ তৈরি করা হয়। নতুন ডিভিশন বেঞ্চে সরিয়ে দেওয়া হয় বিচারপতি এন ভি রমনাকে। তাঁকে সরানোর কোনও কারণ জানা যায়নি। রবিবার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রি নোটিস থেকে জানা গিয়েছি, মঙ্গলবার থাকতে পারবেন না বিচারপতি এস এ বোবদে। এরপরই শুনানির দিন পিছিয়ে দেওয়ার নির্দেশ দেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। প্রধান বিচারপতি ছাড়া অযোধ্যার নতুন ডিভিশন বেঞ্চে আছেন বিচারপতি এস এ বোবদে, ডি ওয়াই চন্দ্রচূড়, অশোক ভূষণ ও এস এ নাজির। স্পর্শকাতর বিষয়। তাই মেপে পদক্ষেপ নিতে চাইছে সুপ্রিম কোর্ট।

[নেতাজি নিয়ে সব ফাইল প্রকাশ্যে এসেছে, মন কি বাত-এ দাবি প্রধানমন্ত্রীর]

এদিন কুম্ভমেলায় গিয়ে রামমন্দির নিয়ে বিতর্ক উসকে দিলেন বাবা রামদেব। জানান, সাংবিধানিক পদ্ধতির সময় নেই এখন। সরকারের উচিত বিষয়টি এখনই হস্তক্ষেপ করা। যত তাড়াতাড়ি রামমন্দির নির্মাণে সাহায্য করা। তিনি বলেন, “হয় সুপ্রিম কোর্ট অথবা সরকার, এই নিয়ে বিতর্ক শেষ হোক। তাড়াতাড়ি আদালতের রায় আসা আর মনে হয় সম্ভব নয়। আমার মনে হয় সরকারের এই বিষয়ে এগিয়ে আসা উচিত।” এর আগে আখড়া পরিষদের পক্ষ থেকে জানানো হয়, কুম্ভমেলা শেষ হলেই লাখ লাখ সাধুরা অযোধ্যায় রামমন্দিরের উদ্দেশে বেরিয়ে পড়বেন। মহারাষ্ট্রের দল শিব সেনা প্রধান উদ্ধব ঠাকরেও বিজেপি সরকারকে রাম মন্দির ইস্যু নিয়ে কটাক্ষ করেছে। রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘও রাম মন্দির ইস্যু নিয়ে মোদিকে খোঁচা দিতে ছাড়েনি। এদিকে প্রধানমন্ত্রী একবারই রাম মন্দির ইস্যু নিয়ে মুখ খুলেছেন। জানিয়েছেন, বিরোধীদের জন্য রামমন্দির নির্মাণের কাজ পিছোচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে