BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ২৮ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাম মন্দির তৈরিতে খরচ হবে ১,৮০০ কোটি টাকা, চূড়ান্ত নির্মাণ বিধি

Published by: Kishore Ghosh |    Posted: September 12, 2022 3:07 pm|    Updated: September 12, 2022 3:16 pm

Ayodhya Ram Temple's Construction To Cost 1,800 Crore Rupees | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাম মন্দির (Ram Temple) নির্মাণে খরচ হবে ১ হাজার ৮০০ কোটি টাকা। মন্দির নির্মাণের দায়িত্বে থাকা শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট রবিবার জানিয়েছে একথা। সুপ্রিম কোর্টের (Supreme Court)  নির্দেশে গঠিত হয় শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) অযোধ্যা শহরে রাম মন্দির নির্মাণের দায়িত্ব নেয় তারা। রবিবার একটি বৈঠক করে মন্দির নির্মাণ সংক্রান্ত বিধি ও নিয়ম চূড়ান্ত করল ট্রাস্ট।

রবিবার ফৈজাবাদ সার্কিট হাউজে মন্দির নির্মাণ নিয়ে দীর্ঘ বৈঠক করে শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট। বৈঠকে ১৫ জনের মধ্যে ট্রাস্টের ১৪ জন সদস্য উপস্থিত ছিলেন। ছিলেন মন্দির নির্মাণ কমিটির চেয়ারম্যান নৃপেন্দ্র মিশ্র, ট্রাস্ট চেয়ারম্যান মোহান্ত নিত্য গোপাল দাস, সাধারণ সম্পাদক চম্পত রাই, ট্রেজারার গোবিন্দ দেব গিরি, সদস্য প্রীতধীশ্বর বিশ্বতীর্থ প্রসন্নচার্য, অনিল মিশ্র, মোহান্ত দীনেন্দ্র দাস, কামেশ্বর চৌপল এবং নীতীশ কুমার। সশরীরে না থাকলেও ভারচুয়ালি হাজির ছিলেন কেশব পরশারণ, যুগপুরুষ পরমানন্দ, বিমলেন্দ্র মোহন প্রতাপ এবং স্বরাষ্ট্র দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি সঞ্জয় কুমার।

[আরও পড়ুন: ফের বিতর্কে অগ্নিপথ প্রকল্প, অগ্নিবীরদের আর্থিক সুবিধা গোপন রাখবে প্রতিরক্ষা মন্ত্রক]

বৈঠক শেষে ট্রাস্টের তরফে জানানো হয়, বহু প্রতিক্ষিত রাম মন্দির নির্মাণে খরচ হবে ১ হাজার ৮০০ কোটি টাকা। ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই জানান, রবিবার সকলের উপস্থিতি তথা সর্বসম্মতিক্রমে মন্দির নির্মাণ সংক্রান্ত বিধি ও নিয়ম চূড়ান্ত হয়েছে। রামায়ণের মুখ্য চরিত্রদের মূর্তি মন্দিরের ঠিক কোথায় বসানো হবে তা নিয়ে এদিন সিদ্ধান্ত হয়েছে। অন্যান্য দেবী ও দেবতাদের মূর্তি নিয়েও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: অসমে গ্রেপ্তার ২ জেহাদি, উত্তর-পূর্বে শিকড় ছড়াচ্ছে আনসার বাংলা!]

এছাড়াও রাই জানিয়েছেন, ২০২৩ সালের ডিসেম্বর মাসের মধ্যে রাম মন্দির নির্মাণের কাজ সম্পূর্ণ করবে ট্রাস্ট। ২০২৪ সালের জানুয়ারিতে মকর সংক্রান্তির সময় রামের মূর্তি স্থাপন করা হবে মন্দিরে। অর্থাৎ আগামী লোকসভা ভোটের আগে রাম মন্দির নির্মাণ সম্পূর্ণ হবে। গেরুয়া রাজনীতির জন্য তথা তৃতীয় দফায় কেন্দ্রে বিজেপি সরকার গঠনে রাম মন্দির নির্মাণ গুরুত্বপূর্ণ হবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে