BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অযোধ্যা মামলায় রিভিউ পিটিশন করবে না সুন্নি ওয়াকফ বোর্ড

Published by: Subhamay Mandal |    Posted: November 26, 2019 4:00 pm|    Updated: November 26, 2019 4:00 pm

Ayodhya verdict: Sunni Waqf Board won't file review petition

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আবেদন করবে না সুন্নি ওয়াকফ বোর্ড। মঙ্গলবার বোর্ডের সদস্যরা সংবাদমাধ্যমকে জানিয়েছেন তাঁদের সিদ্ধান্তের কথা। যদিও সাত সদস্যের মধ্যে বোর্ডের এক সদস্য এখনও মত দেননি। অন্যদিকে, পুনর্বিবেচনার আবেদন না করলেও সুপ্রিম নির্দেশে মসজিদের জন্য পৃথক ৫ ওকর জমি নেওয়া হবে কি না তা নিয়ে বোর্ড কোনও বৈঠক করেনি। তাই এই সিদ্ধান্তের ক্ষেত্রেও ওয়াকফ বোর্ডের সদস্যরা আদৌ ঐক্যমতে এসেছে কিনা তা নিয়েও রয়েছে বিতর্ক।

যদিও বোর্ডের জুফার ফারুখির দাবি, তিনি-সহ বোর্ডের ছয়জন আদালতে পুনর্বিবেচনার আবেদন না করার সিদ্ধান্তে উপনীত হয়েছেন। আইনজীবী ইমরান মাবুদ খান লখনউয়ের বৈঠকে অনুপস্থিত ছিলেন। মসজিদের জন্য পৃথক পাঁচ একর জমি দেওয়ার যে প্রক্রিয়া শুরু হয়েছে তা নিয়ে পরে ফের বৈঠকে বসবে বোর্ড। তবে সূত্রের খবর, আইনজীবী আবদুল রেজ্জাক চেয়েছিলেন, পুনর্বিবেচনার জন্য ফের সুপ্রিম কোর্টে আবেদন করা হোক। কিন্তু বোর্ড এদিন জানিয়ে দেয়, তারা আবেদন করবে না।

[আরও পড়ুন: সংখ্যাগরিষ্ঠতা নেই, আস্থা ভোটের আগেই পদত্যাগের সিদ্ধান্ত ঘোষণা ফড়ণবিসের]

প্রসঙ্গত অভিনেত্রী শাবানা আজমি, অভিনেতা নাসিরুদ্দিন শাহ-সহ ১০০ জন বিশিষ্ট মুসলিম বুদ্ধিজীবী অযোধ্যা মামলায় সুপ্রিম কোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে পুনর্বিবেচনা ইস্যুর বিরোধিতা করেছিলেন। এদিন সুন্নি ওয়াকফ বোর্ডের ছয় সদস্য সর্বসম্মতভাবে শাবানা আজমিদের সিদ্ধান্তকে মান্যতা দিল। তবে মুসলিম পারসোনাল ল’ বোর্ড ও জমিয়তে উলেমায় হিন্দ সুপ্রিম কোর্টের রায় পুনর্বিবেচনার জন্য আবেদনের সিদ্ধান্ত নিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×