BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ২৮ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ওড়িশায় বনধের আঁচ বাংলায়, দক্ষিণ-পূর্ব শাখায় ব্যাহত রেল পরিষেবা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 24, 2018 7:26 am|    Updated: January 24, 2018 8:19 am

Bandh in Odisha halts Bengal bound trains

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ৪ জন সশস্ত্র পুলিশকর্মীর বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ। তদন্ত চলাকালীন আত্মঘাতী অভিযোগকারিণী। প্রতিবাদে বুধবার ওড়িশায় ১২ ঘণ্টা বনধের ডাক দিয়েছে কংগ্রেস। বিভিন্ন স্টেশনে চলছে রেল অবরোধও। অবরোধে ব্যাহত ট্রেন চলাচল। আটকে পড়েছে করমণ্ডল এক্সপ্রেস, পুরী শালিমার এক্সপ্রেস-সহ দক্ষিণ ভারত ও ওড়িশা থেকে হাওড়াগামী বিভিন্ন এক্সপ্রেস ও প্যাসেঞ্জার ট্রেন। নাকাল যাত্রীরা।

[পুলিশের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ, তদন্ত চলাকালীন আত্মঘাতী কিশোরী]

ওড়িশার কোরাপুট জেলা মাওবাদী অধ্যুষিত বলে পরিচিত। অভিযোগ, গত ১০ অক্টোবর এই জেলায় এক কিশোরীকে গণধর্ষণ করেছে ৪ জন সশস্ত্র পুলিশকর্মী। ঘটনার তদন্তও চলছে। কিন্তু, সোমবার ওই কিশোরী আত্মঘাতী হওয়ায় আসরে নেমে পড়েছে বিরোধী দল কংগ্রেস। ঘটনার দিনই আইন-শৃঙ্খলা রক্ষায় প্রশাসনিক ব্যর্থতার অভিযোগে ও সিবিআই তদন্তের দাবিতে ওড়িশায় জাতীয় সড়ক অবরোধ করেছিলেন দলের কর্মী-সমর্থকরা। বুধবার ১২ ঘণ্টার বনধে ডাক দিয়েছে তারা। সকাল থেকে ওড়িশার বিভিন্ন স্টেশনে অবরোধ চলছে। বিপর্যস্ত রেল পরিষেবা। রেলের তরফে জানানো হয়েছে, অবরোধের জেরে বিভিন্ন স্টেশনে আটকে পড়েছে করমণ্ডল এক্সপ্রেস, পুরী শালিমার এক্সপ্রেস-সহ হাওড়াগামী বিভিন্ন এক্সপ্রেস ও প্যাসেঞ্জার ট্রেন। দেরিতে চলছে বহু ট্রেন। তবে এদিন সকালে অবশ্য হাওড়া থেকে নির্ধারিত সময়ে ছেড়েছে ধৌলি এক্সপ্রেস ও ফলকনামা এক্সপ্রেস। তবে ট্রেন দুটির গন্তব্যে পৌঁছতে দেরি হবে বলেই আশঙ্কা করা হচ্ছে।

[মহিলা ক্রীড়াবিদের স্নানের ছবি গোপনে তুলে চেন্নাইয়ে গ্রেপ্তার বাংলার শ্রমিক]

শীতের মরশুমে ঘুরতে যাওয়াই শুধু নয়, চিকিৎসাজনিত কারণেও দক্ষিণ ভারতে যান এ রাজ্যের বহু মানুষ। পড়শি রাজ্য ওড়িশা থেকেও বিভিন্ন প্রয়োজনে এ রাজ্যে আসেন অনেকেই। সেক্ষেত্রে ট্রেনই প্রধান ভরসা। তাই সকাল থেকে ট্রেন অবরোধে নাকাল যাত্রীরা।

[নানা রকমের কয়েন কি আদৌ নেবেন? কী জানাল আরবিআই?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে