১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘লিডার অফ দ্য ইয়ার’! সুতির শাড়িতে ‘ভোগ’ ম্যাগাজিনের কভারে এবার ‘শৈলজা টিচার’

Published by: Suparna Majumder |    Posted: November 11, 2020 9:33 pm|    Updated: November 11, 2020 9:33 pm

Bangla News of K. K. Shailaja: Here is why Kerala’s Health and Social Welfare minister is in Vogue Cover | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয় পাওয়ার সময় নেই তাঁর। তার আগেই নতুন কোনও কাজে নিজেকে জড়িয়ে ফেলেন। কাজই তাঁর ধ্যান-জ্ঞান। এই কাজের জন্যই রাষ্ট্রসংঘ (UN) তাঁকে কুর্নিশ জানিয়েছে। করোনার (CoronaVirus) বিরুদ্ধে লড়াইয়ে তাঁর নেতৃত্বাধীন ‘কেরল মডেল’ সারা বিশ্বের কাছে দৃষ্টান্ত হয়েছে। এবার ফ্যাশন ম্যাগাজিন ‘ভোগ’ (Vogue)-এর প্রচ্ছদে উঠে এসেছে কেরলের স্বাস্থ্য ও সমাজকল্যাণ মন্ত্রী কে কে শৈলজার (K. K. Shailaja) ছবি। ভোগের টুইটার হ্যান্ডেলের প্রোফাইল ও কভারেও রয়েছে তাঁর ছবি।

১২৭ বছরের পুরনো ‘ভোগ’ ম্যাগাজিন বিশ্বের প্রতিটি প্রান্তে ছড়িয়ে রয়েছে। গ্ল্যামার জগতের হেন কোনও তারকা নেই, যিনি ফ্যাশন ম্যাগাজিনের কভারের জন্য ক্যামেরার সামনে ধরা দেননি। সময়ের সঙ্গে সঙ্গে পালটেছে সৌন্দর্যের সংজ্ঞা। গ্ল্যামারের থেকেও বেশি কদর এখন মানবিকতার। সেই লক্ষ্যে যাঁরা নিরলস পরিশ্রম করে চলেছেন, এমনই কয়েকজন ব্যক্তিত্বকে সম্মানিত করা হচ্ছে ম্যাগাজিনের মাধ্যমে। তুলে ধরা হচ্ছে তাঁদের কাহিনি। ভোগ ইন্ডিয়ার (Vogue India) এই উদ্যোগের অঙ্গ হিসেবেই শৈলজাকে কুর্নিশ জানানো হয়েছে। ‘লিডার অফ দ্য ইয়ার’ আখ্যা দেওয়া হয়েছে তাঁকে।

[আরও পড়ুন: অবশেষে মুক্তি পাচ্ছেন সাংবাদিক অর্ণব গোস্বামী, সুপ্রিম কোর্টে মঞ্জুর জামিনের আবেদন]

৬৩ বছরের শৈলজা কেরলে ‘শৈলজা টিচার’ হিসেবে জনপ্রিয়। বাম শাসিত কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের মন্ত্রিসভার অন্যতম সদস্য। জীবনের বেশ কিছুটা সময় হাই স্কুলে পড়িয়েছেন। পরে কমিউনিস্ট পার্টির আদর্শে অনুপ্রাণিত হয়ে রাজনীতিতে যোগ দেন। তাঁর নেতৃত্বেই করোনা (COVID-19) পরিস্থিতি সামাল দিতে অনেকটা সফল হয়েছে কেরল। দেশ-বিদেশের বিভিন্ন সংবাদমাধ্যমে তাঁর এই লড়াইকে কুর্নিশ জানানো হয়। ব্রিটিশ ম্যাগাজিন প্রসপেক্টে (Prospect) শৈলজাকে ‘টপ থিঙ্কার’ হিসেবে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডের্নেরও আগে (Jacinda Ardern) রাখা হয়েছে।

[আরও পড়ুন: বিহারে জয়ের জন্য মহিলা ভোটারদের ধন্যবাদ মোদির, দীর্ঘ ভাষণে নাম নেই নীতীশের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে