BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

অপেক্ষার অবসান! ডিসেম্বরেই খুলছে পুরীর জগন্নাথ মন্দির

Published by: Suparna Majumder |    Posted: November 25, 2020 11:52 am|    Updated: November 25, 2020 11:52 am

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সব ঠিক থাকলে ডিসেম্বর মাসেই খুলতে পারে পুরীর জগন্নাথ মন্দির (Jagannath Temple)। শ্রী জগন্নাথ মন্দির প্রশাসনের (SJTA) সূত্র ধরে এমনটাই জানানো হয়েছে এক সংবাদমাধ্যমের পক্ষ থেকে। শোনা গিয়েছে, আগামী মাসের তৃতীয় সপ্তাহে সুরক্ষাবিধি মেনে মন্দিরের দরজা ভক্তদের জন্য খোলার পরিকল্পনা রয়েছে কর্তৃপক্ষের।

কিছুদিন আগেই ওড়িশার বিধানসভায় মন্দির খোলার আবেদন জানান বিজেপি (BJP) ও কংগ্রেস (Congress) বিধায়করা। বিজেপি প্রধান মোহন মাঝি (Mohan Majhi) বলেন, “করোনা সংকটের আবহেও যদি মহারাষ্ট্র সরকার মন্দির ও প্রার্থনার জায়গা খুলতে পারে তাহলে ওড়িশা সরকার কেন পুরীর শ্রী জগন্নাথ মন্দির খোলার বিষয়ে উদাসীন?” কংগ্রেসের পক্ষ থেকে চিফ-হুইপ তারাপ্রসাদ বাহিনীপতি (Taraprasad Bahinipati) বলেন, “হাত জোড় করে সরকারকে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আরজি জানাচ্ছি। এতদিন ধরে মন্দির বন্ধ থাকার হাজার হাজার সেবায়েতদের জীবনে প্রভাব পড়ছে।”

[আরও পড়ুন: বৃহস্পতিবার দেশজুড়ে সাধারণ ধর্মঘট, এ মাসে আর মাত্র একদিনই খোলা থাকবে ব্যাংক]

উল্লেখ্য, মার্চ মাসে করোনা ভাইরাসের (CoronaVirus) প্রকোপ শুরু হওয়ার পর থেকেই সাধারণের জন্য বন্ধ পুরীর মন্দিরের দরজা। জগন্নাথ, বলরাম, সুভদ্রার নিত্যসেবা করেন নির্বাচিত কিছু সেবায়েত। তাঁরা বাদ দিয়ে মন্দির চত্বরে আর কারও প্রবেশের অনুমতী নেই। স্বাস্থ্যবিধি মেনেই এবছর পুরীর রথযাত্রার আয়োজন করা হয়েছিল। কোভিড (COVID-19) পরিস্থিতিতে এবার টিভির পর্দায় চোখ রেখেই প্রণাম সারেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পটনায়েক।

[আরও পড়ুন: আরও কাছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘নিভার’, সন্ধের মধ্যে আছড়ে পড়তে চলেছে চেন্নাই উপকূলে]

জানা গিয়েছে, মন্দিরের দরজা খুললেও কড়া সুরক্ষাবিধি মানা হবে কড়াভাবেই। স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর অর্থাৎ SOP  নির্ধারণের কাজ নাকি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। কী কী ব্যবস্থাপনা থাকবে, তা নিয়ে চলছে আলোচনা। দর্শনার্থীরা যাতে নির্দিষ্ট দূরত্ব মেনে জগন্নাথ, বলরাম, সুভদ্রার দর্শন করতে পারেন, সেই দিকে নজর রাখা হবে। নিয়মের অন্যথা হলে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে।    

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement