BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Bank Strike: আগামী সোমবার ফের ব্যাংক ধর্মঘট, সপ্তাহের শুরুতেই গ্রাহকদের ভোগান্তির আশঙ্কা

Published by: Sayani Sen |    Posted: June 22, 2022 8:50 pm|    Updated: June 23, 2022 8:15 am

Bank employees announces strike on 27th June । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঁচ দফা দাবিতে ফের ব্যাংক ধর্মঘটের ডাক। আগামী ২৭ জুন দেশজুড়ে ব্যাংক ধর্মঘটের (Bank Strike) ডাক ব্যাংক কর্মী সংগঠনগুলির। ধর্মঘটের ফলে আগামী সপ্তাহের শুরুতেই সাধারণ মানুষ বিপাকে পড়তে পারেন বলেই আশঙ্কা করা হচ্ছে।

ব্যাংক কর্মী সংগঠনগুলির মূলত পাঁচ দফা দাবি রয়েছে। প্রথমত, প্রতি সপ্তাহে শনি এবং রবিবার ছুটির দাবি রয়েছে তাঁদের। সাধারণত, প্রতি মাসের দ্বিতীয় এবং চতুর্থ শনিবার ছুটি থাকে কর্মীদের। বেতন বৃদ্ধির দাবিও রয়েছে তাঁদের। এছাড়া ২০১০ সালে এপ্রিলের পর থেকে ব্যাংক কর্মী এবং অফিসারদের জন্য এপিএস ব্যবস্থা তুলে নেওয়ার দাবিও জানিয়েছেন কর্মী সংগঠনের সদস্যরা। আন্দোলনকারীরা পুরনো পেনশন ব্যবস্থা চালু করার দাবিতেও সরব।

[আরও পড়ুন: আরও বিপাকে রোদ্দুর রায়, ২৬ জুন পর্যন্ত জেলেই থাকতে হবে ইউটিউবারকে]

এই সমস্ত দাবিদাওয়া নিয়ে গত মঙ্গলবার মুখ্য লেবার কমিশনার এস সি জোশীর সঙ্গে ব্যাংক কর্মী সংগঠনের সদস্যদের বৈঠক হয়। তবে দাবিপূরণের কোনও আশ্বাস মেলেনি। তাই আগামী ২৭ জুনে ব্যাংক ধর্মঘটের সিদ্ধান্তে অনড় তাঁরা। অল ইন্ডিয়া ন্যাশনালাইডজড ব্যাংক অফিসার্স ফেডারেশনের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সঞ্জয় দাসের ডাকে এদিন সন্ধেয় শ্যামবাজার মেট্রো স্টেশনে পথসভার আয়োজনও করা হয়।

২৫ জুন মাসের চতুর্থ শনিবার, পরের দিন অর্থাৎ ২৬ জুন রবিবার। সোমবার, ২৭ জুন ব্যাংক ধর্মঘট।  তার ফলে পরপর তিনদিন পরিষেবা থেকে বঞ্চিত হবেন গ্রাহকরা। বেশ কিছুটা সমস্যায় পড়তে পারেন আমজনতা। ব্যাংক ধর্মঘটের প্রভাব এটিএমে পড়বে না বলেই আপাতত জানা গিয়েছে।   

[আরও পড়ুন: Baishakhi-Sovan: ‘দিদির সঙ্গে রাজনৈতিক আলোচনা হয়েছে’, তৃণমূলে ফেরার জল্পনা আরও উসকে দিলেন শোভন-বৈশাখী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে