BREAKING NEWS

১৫ চৈত্র  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ মার্চ ২০২৩ 

READ IN APP

Advertisement

আগামী সপ্তাহে ২ দিনের ব্যাংক ধর্মঘট প্রত্যাহার, বড়সড় স্বস্তি গ্রাহকদের

Published by: Sucheta Sengupta |    Posted: January 28, 2023 8:51 am|    Updated: January 28, 2023 8:57 am

Bank Strike of two days withdrawn, big relief of customers | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী সপ্তাহের শুরুতেই অর্থাৎ সোম ও মঙ্গলবার ব্যাংক ধর্মঘটের (Bank Strike) ডাক দিয়েও পিছু হঠল ব্যাংক কর্মীদের সংগঠনগুলি। ওই দু’দিন হচ্ছে না ব্যাংক ধর্মঘট। শুক্রবার রাতের দিকে এই খবর মিলতে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন গ্রাহকরা। জানা গিয়েছে, শুক্রবার মুম্বইয়ে লেবার কমিশনের সঙ্গে আলোচনার পর ব্যাংক ধর্মঘটের সিদ্ধান্ত প্রত্যাহার (Withdrawn) করেছে সংগঠনগুলি। তবে নিজেদের দাবি থেকে একচুলও সরতে নারাজ তারা। সেই দাবিকে সামনে রেখে আন্দোলন চলবে বলেই জানাচ্ছে ব্যাংক কর্মীদের ৯টি সংগঠনের যৌথমঞ্চ।

ব্যাংকের কাজকর্মের ক্যালেন্ডার অনুযায়ী, জানুয়ারি মাসের শেষ সপ্তাহান্ত অর্থাৎ ২৮ ও ২৯ তারিখ শনি, রবিবার ব্যাংক বন্ধ। এরপর সোমবার ৩০ তারিখ ও মঙ্গলবার ৩১ তারিখ ধর্মঘটের জেরে ব্যাংকের দরজা বন্ধ রাখার ঘোষণা করেছিল কর্মীদের ৯টি সংগঠন। ফলে টানা ৪ দিন বন্ধ থাকত ব্যাংকের পরিষেবা। আর মাসের শেষে তার জেরে ব্যাপক সমস্যায় পড়তেন গ্রাহকরা। তাই ধর্মঘটের খবর পেয়ে চিন্তা বেড়েছিল তাঁদের। বিশেষত পেনশনভোগীরা (Pension)ভাবনায় ছিলেন মাসের শেষে ব্যাংকের পরিষেবা না পেয়ে কতটা সমস্যার মুখে পড়তে হবে।

[আরও পড়ুন: জিটিএ-তে ভাঙন, ত্রিপাক্ষিক চুক্তি থেকে বেরতে চেয়ে রাজ্য সরকারকে চিঠি মোর্চার]

কিন্তু তাঁদের সকলকে স্বস্তি দিয়ে ৩০ ও ৩১ জানুয়ারির ব্যাংক ধর্মঘট প্রত্যাহার করে নিল কর্মীদের ৯ সংগঠনের যৌথমঞ্চ। জানা গিয়েছে, শুক্রবার মুম্বইয়ে লেবার কমিশনের সঙ্গে বৈঠকের পর এই সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে। অর্থাৎ শনি, রবি পরিষেবা বন্ধ থাকার পর সোম ও মঙ্গলবার ব্যাংকের যাবতীয় কাজ করতে পারবেন গ্রাহকরা। আর তাতেই বড়সড় স্বস্তি।

[আরও পড়ুন: ‘রামচন্দ্র এখন রাষ্ট্রনেতা’, মোদিকে রামের সঙ্গে তুলনা করে কটাক্ষের শিকার শিশির অধিকারী]

সপ্তাহে পাঁচদিন কাজ, পুরনো পেনশন স্কিম-সহ একাধিক দাবিতে দু’দিনের ব্যাংক ধর্মঘটের ডাক দিয়েছিল কর্মচারী সংগঠনগুলি। শুক্রবার মুম্বইয়ে (Mumbai) লেবার কমিশনের সঙ্গে তাঁরা বৈঠকে বসেন। তবে তাঁদের দাবিদাওয়া নিয়ে কোনও সমাধান সূত্র বেরিয়েছে কি না, সেই কারণেই ধর্মঘট প্রত্যাহার কি না, তা জানা যায়নি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে