১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মার্চে ১১ দিন বন্ধ থাকবে ব্যাংক, ভোগান্তি এড়াতে আজই সারুন গুরুত্বপূর্ণ কাজ

Published by: Sayani Sen |    Posted: February 28, 2020 11:30 am|    Updated: February 29, 2020 8:20 am

Bank strike to hit services for eleven days in March,2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন মাসের শুরুতে যে ব্যাংকের কাজ থাকবেই, তা আর নতুন করে বলার কি-ই বা আছে। তবে মার্চে ব্যাংকের কোনও কাজ করব, করছি করে ফেলে না রাখাই ভাল। কারণ, এই মাসের মোট ৩১ দিনের মধ্যে এগারোদিনই বন্ধ থাকছে ব্যাংক। বাকি কুড়ি দিনের মধ্যে যাবতীয় গুরুত্বপূর্ণ কাজ শেষ করতে হবে আপনাকে। নইলে কিন্তু বিপদে পড়তে পারেন।

বেতন কাঠামোয় বদল এবং সংযুক্তির প্রতিবাদে আন্দোলন চালিয়েই যাচ্ছেন ব্যাংক কর্মীরা। দফায় দফায় ধর্মঘট করছেন তাঁরা। সেই দাবিতেই ১১ মার্চ থেকে ১৩ মার্চ পর্যন্ত পরপর তিনদিন ব্যাংক ধর্মঘটের ডাক দিয়েছেন কর্মীরা। ধর্মঘট শুরুর আগের দিন অর্থাৎ ১০ মার্চ, মঙ্গলবার দোলের জন্য ব্যাংক ছুটি। আবার ১৪ মার্চ মাসের দ্বিতীয় শনিবার এবং ১৫ মার্চ, রবিবার। তাই ওই দু’দিনও ব্যাংকে কোনও কাজ হবে না। তার ফলে ধর্মঘট এবং ছুটির পর আবার গ্রাহকরা ব্যাংকিং পরিষেবা পাবেন ১৬ মার্চ। টানা ছ’দিন ব্যাংক বন্ধ থাকায় সাধারণ মানুষ যে বেশ খানিকটা সমস্যায় পড়বেন, তা নতুন করে বলার কিছুই নেই।

[আরও পড়ুন: দিল্লি হিংসায় এখনও অধরা বন্দুকবাজ শাহরুখ! দাবি পুলিশ আধিকারিকদের]

ধর্মঘট ছাড়াও মার্চে বেশ কয়েকটি ছুটিও রয়েছে ব্যাংকে। ১০ মার্চ রয়েছে দোলের ছুটি। এছাড়াও আগামী মাসে মোট পাঁচটি রবিবার এবং দ্বিতীয়, চতুর্থ শনিবার মিলিয়ে মোট সাতটি ছুটি রয়েছেই। সেক্ষেত্রে ব্যাংকের যেকোনও কাজের ক্ষেত্রে বিস্তর সমস্যায় পড়তে পারে আমজনতা। প্রতি মাসে ধর্মঘটের কারণে ব্যাংকিং পরিষেবা ব্যাহত হওয়ায় ক্ষুব্ধ গ্রাহকরা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে