BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মোদি কিচ্ছু করতে পারবেন না, হুমকি দিয়ে স্ত্রীকে তিন তালাক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 10, 2017 4:51 am|    Updated: September 20, 2019 2:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাৎক্ষণিক তিন তালাক রদে ঐতিহাসিক রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। মহিলাদের অধিকার ফিরিয়ে দিতে তৎপর কেন্দ্রও। খুব শিগগিরি আইন করে এই প্রথা নিষিদ্ধ হবে। সর্বোচ্চ আদালতের রায় অনুসারে, এখনই তিন তালাক দেওয়া আইনত দণ্ডনীয়। তবে তাতে এই ধরনের ঘটনা কমছে না। ফের তিন তালাকের শিকার হলেন এক মহিলা।

ছুটি নিয়ে অশান্তি, সার্ভিস রাইফেলের গুলিতেই ৪ সহকর্মীকে খুন জওয়ানের ]

ঐতিহাসিক রায় ঘোষণার পরই এক অধ্যাপক তিন তালাক দিয়েছিলেন তাঁর স্ত্রীকে। মহিলার অভিযোগে শোরগোল পড়ে দেশে। যদিও অভিযুক্ত অধ্যাপকের দাবি ছিল, সবরকম নিয়ম মেনেই তিনি বিচ্ছেদের আবেদন জানিয়েছিলেন। সে ঘটনার রেশ মিটতে না মিটতেই ফের সামনে এল তিন তালাকের ঘটনা। এবার নিগ্রহের শিকার হলেন উত্তরপ্রদেশের বেরিলির এক মহিলা। তাঁর অপরাধ? সংবাদসংস্থা এএনআইকে তিনি জানাচ্ছেন, তিন তালাক রদের উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী। তাই তাঁকে ধন্যবাদ জানাতে এক সভার আয়োজন করা হয়েছিল। তিনি তাতে অংশগ্রহণ করেন। সভা শেষে ফেরার পরই তাঁকে তিন তালাক দেওয়া হয়।

তবে ঘটনার জল যে শুধু এই পর্যন্ত গড়িয়েছে তা নয়। স্বামীর বিরুদ্ধে আরও বিস্ফোরক অভিযোগ এনেছেন মহিলা। বধূর দাবি, স্বামী তাঁকে তালাক দেওয়ার জুতসই সুযোগ খুঁজছিলেন। কেননা অপর এক মহিলার সঙ্গে তাঁর সম্পর্ক রয়েছে। এমনকী তাঁর স্বামীর ঔরসে সেই মহিলার এক সন্তানও আছে। এই মহিলা তাঁর স্বামীর বিশেষ আত্মীয় হয় বলেও জানিয়েছেন লাঞ্ছিতা। তাঁর অভিযোগ, এই কারণেই বারবার তাঁকে তালাকের হুমকি দেওয়া হত। শুধু সুযোগের অপেক্ষায় ছিল স্বামী।

এদিন মোদিকে কৃতজ্ঞতা জানানোর সভা থেকে ফেরার পরই ফুঁসে ওঠেন ওই ব্যক্তি। জানান, তিনি তালাক দেবেনই। মোদি কিচ্ছু করতে পারবেন না বলেও হুমকিও দেওয়া মহিলাকে। তারপরই শুরু হয় মারধর। রেহাই পায়নি তার শিশুসন্তানও। দুজনকেই পিটিয়ে বাড়ির বাইরে বের করে দেওয়া হয়। যদিও ওই মহিলার স্বামীর অভিযোগ, তাঁর স্ত্রীই পরকীয়া সম্পর্কে লিপ্ত ছিলেন। সে কারণেই তাকে তালাক দেওয়ার সিদ্ধান্ত। চাপান উতোর চলছে। তবে শীর্ষ আদালতের রায়ের পরও যে তিন তালাকের ব্যাধি সারেনি, একের পর এক ঘটনাতেই যেন তা প্রমাণ হচ্ছে।

[ বিমানে ‘শ্লীলতাহানি’র শিকার, চোখে জল অভিনেত্রী জায়রা ওয়াসিমের ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement