BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  সোমবার ১৫ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘সত্যিটা সাহেবও জানেন’, উত্তরপ্রদেশের ফলপ্রকাশের পরই মোদিকে কটাক্ষ প্রশান্ত কিশোরের

Published by: Subhajit Mandal |    Posted: March 11, 2022 2:10 pm|    Updated: March 11, 2022 2:46 pm

Battle for India will be decided in 2024, Says Prashant Kishor | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির রাস্তা লখনউ হয়ে যায়। দেশের রাজনৈতিক বিশেষজ্ঞদের একটা বড় অংশ এই তত্ত্বে বিশ্বাস করলেও প্রশান্ত কিশোর (Prashant Kishor) করেন না। এবং সেটা বারবার তিনি বুঝিয়েছেন। পাঁচ রাজ্যের ভোটের ফলাফলে বিজেপির বিরাট জয়ের পরও প্রশান্ত কিশোরের মুখে একই কথা শোনা গেল। দেশের প্রথম সারির ভোটকুশলী বলে দিলেন, ২০২৪ সালের লোকসভার ফলাফল ঠিক হবে ২০২৪ সালেই। কোনও রাজ্যের বিধানসভা নির্বাচনে নয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) ‘সাহেব’ বলেও কটাক্ষ করলেন তিনি।

সদ্য ঘোষিত বিধানসভা নির্বাচনের ফল বলছে, উত্তরপ্রদেশে বিরাট ব্যবধানে জিতেছে বিজেপি। উত্তরাখণ্ড, গোয়া, মণিপুরেও গেরুয়া শিবির পুনরায় সরকার গড়ার পথে। ২০২২ সালের এই অভাবনীয় সাফল্যকে হাতিয়ার করে ২০২৪ লোকসভা নির্বাচনের হাওয়া তোলার চেষ্টা ইতিমধ্যেই শুরু করে দিয়েছে গেরুয়া শিবির। গতকাল ফলপ্রকাশের পর প্রতিক্রিয়া দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজেও বলেছেন, ২০২২ সালের উত্তরপ্রদেশ ২০২৪-এর রাস্তা দেখিয়ে দিল। অর্থাৎ প্রধানমন্ত্রী খোদ সুকৌশলে বুঝিয়ে দিতে চেয়েছেন, উত্তরপ্রদেশ জিতে চব্বিশের লড়াইয়ে বিরোধীদের থেকে এগিয়ে গিয়েছে বিজেপি।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশ জিতেই মোদির নজরে গুজরাট ভোট, আহমেদাবাদে ২ দিনের কর্মসূচি প্রধানমন্ত্রীর]

প্রধানমন্ত্রীর সেই বক্তব্যকেই এদিন কটাক্ষ করলেন পিকে। এক টুইটে বললেন,”ভারত জয়ের লড়াই ২০২৪ সালেই হবে আর সেটার ফলাফলও নির্ধারিত হবে ২০২৪ সালেই। কোনও রাজ্যের বিধানসভা নির্বাচনে নয়।” ভোটকুশলীর বক্তব্য, “এই ধ্রুবসত্যটি সাহেবও (পড়ুন মোদিও) জানেন। সেকারণেই বিধানসভা নির্বাচনের ফলাফলগুলিকে আরও ফুলিয়ে ফাঁপিয়ে দেখানো হচ্ছে যাতে স্নায়ুযুদ্ধে বিরোধীদের থেকে খানিকটা এগিয়ে যাওয়া যায়।” বিরোধীদের উদ্দেশে প্রশান্তের সতর্কবার্তা, “এই মিথ্যা প্ররোচনায় পা দেবেন না বা এর অংশ হবেন না।”

[আরও পড়ুন: ‘তিন মাসে ৬ শতাংশ ভোট পেয়েছি, যা বড় সাফল্য’, গোয়ার ফলাফলে প্রতিক্রিয়া অভিষেকের]

বস্তুত, পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে বিজেপির এই ফলাফল যে বিরোধীদের অনেকাংশে মুষড়ে দিয়েছে তাতে সংশয় নেই। ২৪-এর লড়াইয়ে যদি বিজেপিকে (BJP) টক্কর দিতে হয়, তাহলে এই হতাশা কাটাতে দ্রুত ঘুরে দাঁড়াতে হবে বিরোধী শিবিরকে। সেটা বিলক্ষণ জানেন প্রশান্ত কিশোরও। সেকারণেই ভোটের ফলের পরের দিনই বিরোধী শিবিরকে চাঙ্গা করার চেষ্টা করলেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে