ad
ad
PM Narendra Modi

উত্তরপ্রদেশ জিতেই মোদির নজরে গুজরাট ভোট, আহমেদাবাদে ২ দিনের কর্মসূচি প্রধানমন্ত্রীর

২ দিনে একাধিক প্রকল্পের উদ্বোধন, প্রচার করার কথা মোদির।

PM Modi visits Ahmedabad for 2 days ahead of Gujarat Election at the end of this year | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:March 11, 2022 10:01 am
  • Updated:March 11, 2022 10:33 am

নন্দিতা রায়, নয়াদিল্লি: বড়সড় একটা লড়াই জেতা হয়ে গিয়েছে। ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনে চার রাজ্যেই ফের ক্ষমতায় আসছে বিজেপি (BJP)। আনুষ্ঠানিকভাবে সরকার প্রতিষ্ঠা সময়ের অপেক্ষামাত্র। তবে এই সাফল্যের পর এক মুহূর্তও সময় নষ্ট করতে রাজি নন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। তাই বৃহস্পতিবার রাত পর্যন্ত দিল্লিতে দলের সদর দপ্তরে বিজয়োৎসবে শামিল হওয়ার পরও শুক্রবার সাতসকালেই তিনি রওনা দিলেন গুজরাটে। সাড়ে ১০টা নাগাদ মোদি আহমেদাবাদ (Ahmedabad) পৌঁছবেন। সেখানে রোড শো, র‌্যালি করবেন প্রধানমন্ত্রী।

সূচি অনুযায়ী, এদিনে ১০.৩০ নাগাদ আহমেদাবাদ বিমানবন্দরে নামার কথা প্রধানমন্ত্রীর। সেখান থেকে প্রথমে বিজেপির রাজ্য সদর দপ্তরে যাবেন, তারপর ১১ টা নাগাদ রোড শো (Road Show) শুরু হতে চলেছে। আহমেদাবাদ থেকে গান্ধীনগর (Gandhinagar) পর্যন্ত প্রায় ৬ কিমি রাস্তায় হবে রোড শো। প্রায় ৪ লক্ষ মানুষের সমাগম হওয়ার কথা। তবে গুজরাট বিজেপির সভাপতি সি আর পাটিল জানিয়েছেন, যথাযথ কোভিডবিধি মেনেই এই রোড শো হবে।

[আরও পড়ুন: আজ বিধানসভায় রাজ্য বাজেট, কী চমক দিতে চলছে সরকার?]

এদিনই আহমেদাবাদ স্টেডিয়ামে ‘খেল মহাকুম্ভ’ প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এখানে পাঁচটি বয়সসীমা ভাগ করে ক্রীড়া প্রতিযোগিতা হবে। অংশ নিতে পারবেন ৪০ থেকে ৬০ বছর বয়সিরাও।  ১১ ও ১২ তারিখ গুজরাটেই একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। এদিন সন্ধ্যায় আহমেদাবাদের জিএমডিসি গ্রাউন্ডে পঞ্চায়েত সদস্যদের নিয়ে সম্মেলনে যোগ দেবেন তিনি। ‘মারু গ্রাম, মারু গুজরাট’ শীর্ষক আলোচনায় পঞ্চায়েতের খুঁটিনাটি খোঁজখবর নেবেন, দেবেন প্রয়োজনীয় পরামর্শ। 

শনিবারও দিনভর আহমেদাবাদে তাঁর কর্মসূচি রয়েছে। ওইদিন গান্ধীনগরের রাষ্ট্রীয় রক্ষক বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন মোদি। আর ওইদিন সন্ধেয় আহমেদাবাদ স্টেডিয়ামে তাঁর জন্য বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রায় ১১০০ জন শিল্পী সেখানে পারফর্ম করবেন। 

[আরও পড়ুন: ফের ঊর্ধ্বমুখী দেশের কোভিড গ্রাফ, একদিনে করোনায় মৃত্যু পেরল ২৫০]

আগামী ডিসেম্বরে মোদির রাজ্য গুজরাটে বিধানসভা নির্বাচন। আবারও জনতা-জনার্দনের পরীক্ষার মুখে বিজয় রূপানির সরকার। তাই বছরের গোড়া থেকেই তা নিয়ে প্রচারে ঝাঁপিয়েছেন স্বয়ং মোদি। বৃহস্পতিবার উত্তরপ্রদেশ-সহ ৪ রাজ্যের ক্ষমতায় ফেরার পর আত্মতুষ্টিতে ভেসে উৎসবে মুখর হওয়া নয়, বরং আবার গুজরাট জয়ের দিকেই বাড়তি মনসংযোগ তাঁর। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ