BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘সুন্দর গোরস্থান’, তাজমহল ইস্যুতে হরিয়ানার মন্ত্রীর মন্তব্যে নয়া বিতর্ক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 20, 2017 2:41 pm|    Updated: October 20, 2017 2:41 pm

'Beautiful Graveyard', Haryana minister Anil Vij's tweet fuels Taj Mahal controversy

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাজমহল ইস্যুতে এবার বিতর্কের নয়া রং চড়ালেন হরিয়ানার মন্ত্রী অনিল ভিজ। এমনিতে তিনি সর্বদা খবরের শিরোনামে। নানান সময়ে বিতর্কিত মন্তব্য করে খবরের দুনিয়ায় ভেসে থাকেন। এবার দেশে তাজমহল বিতর্ক যখন তুঙ্গে সেই সময়ই বোমা ফাটালেন অনিল। পৃথিবীর সপ্তম আশ্চর্য এই স্মৃতিসৌধকে সুন্দর গোরস্থান বলে বিতর্কের আগুনে ঘি ঢাললেন মন্ত্রী। পাশাপাশি এও বলেন, গোরস্থান হওয়ার কারণেই তাজমহলের মডেল ঘরে রাখা অশুভ।

[বাবরির পরিণতি হতে পারে তাজমহলেরও, বাড়ছে আশঙ্কা]

সপ্তাহখানেক আগেই তাজমহল নিয়ে বিতর্কিত মন্তব্য করে শিরোনামে জায়গা করে নিয়েছিলেন বিজেপি বিধায়ক সর্ধনা সঙ্গীত সোম। বলেছিলেন, তাজমহলের ভারতীয় সংস্কৃতির কলঙ্ক। ব্যস, তাতেই খাপ্পা হয়ে যায় তাজমহলপ্রেমীরা। দেশ জুড়ে ওঠে নিন্দার ঝড়। বাধ্য হয়ে ড্যামেজ কন্ট্রোলে নামতে হয় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে। তিনি বলেন, ভারতীয়দের রক্ত-ঘামেই তৈরি হয়েছে স্মৃতিসৌধটি। কার নির্দেশে তৈরি হয়েছে সেটা গুরুত্বপূর্ণ নয়। সঙ্গীত সোমকে বিতর্কিত মন্তব্যের জেরে ভর্ৎসনার পর কৈফিয়ত তলব করে বিজেপি। সমাজবাদী পার্টির নেতা আজম খানও নেমে পড়েন আসরে। কটাক্ষের সুরে বলেন, শুধু তাজমহল নয়, রাষ্ট্রপতি ভবনও ভেঙে ফেলা হোক। এতকিছুর পর যখন দেশ জুড়ে গেরুয়া শিবিরের মুখ পুড়ছে তখন বিতর্ক আরও বাড়ালেন হরিয়ানার এই বিদগ্ধ বিজেপি নেতা। তাঁর ব্যাখ্যা, গোরস্থান অশুভ বলেই তাজমহলের মডেলকে কেউ ঘরে রাখে না।

[তাজমহল নিয়ে বিরূপ মন্তব্য, বিধায়ককে ভর্ৎসনা করে কৈফিয়ত তলব বিজেপির]

সম্প্রতি বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী জানিয়েছিলেন, চুরি করা জমির উপর তাজমহল তৈরি হয়েছে। তারপরই তিনি আশঙ্কা প্রকাশ করেন, বাবরির পরিণতি হতে পারে তাজমহলের। রাজনৈতিক মহলের মতে, এটা কি আশঙ্কা না প্রচ্ছন্ন হুমকি তা স্পষ্ট নয়। তারপর অনিল ভিজের এই মন্তব্য। বোঝাই যাচ্ছে, যমুনা দিয়ে যত জলই বয়ে যাক, গেরুয়া ও বিরোধী শিবির তাজমহল বিতর্ককে আরও কিছুদিন জিইয়ে রাখবে।

[‘শুধু তাজমহল নয়, রাষ্ট্রপতি ভবনও ভেঙে ফেলা হোক’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে