BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শুরু হচ্ছে গীতা চ্যাম্পিয়ন্স লিগ, রয়েছে আকর্ষণীয় পুরস্কার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 29, 2016 5:49 pm|    Updated: May 29, 2016 5:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষ্ণস্য চরাচরম!
এই বার্তাই এবার সত্যি হতে চলল গীতা চ্যাম্পিয়ন্স লিগ-এর হাত ধরে!
এত দিন পর্যন্ত ইসকন-এর উদ্যোগে শ্রীমদভগবদগীতা সংক্রান্ত এই ক্যুইজ প্রতিযোগিতা সীমাবদ্ধ ছিল ভারতেই। এ বছর প্রথম তা দেশের গণ্ডি ছাড়িয়ে প্রসারিত হতে চলেছে বিদেশেও।
শুরুটা হয়েছিল ২০১০ সালে, মুম্বইতে। এখনও পর্যন্ত পরিসংখ্যান অনুযায়ী ১৪৮৪টি স্কুলের ১৩৮,০০০ জন ছাত্রছাত্রী অংশ নিয়েছেন এই প্রতিযোগিতায়। এবার স্বাভাবিক ভাবেই সংখ্যাটা বাড়তে চলেছে।

gita1_web
ইসকন সূত্রে জানা গিয়েছে, এ বছর মুম্বই-কলকাতা-নাসিক-উজ্জয়িনী-বেলগাম ছাড়া এই প্রতিযোগিতায় অংশ নিতে চলেছে অস্ট্রেলিয়া-মরিশাস-কেনিয়া-দক্ষিণ আফ্রিকা এবং আমেরিকা।
ইসকন-এর আধ্ম্যাত্মিক প্রধান রাধানাথ স্বামী জানিয়েছেন, তাঁরা এই প্রতিযোগিতার মাধ্যমে কৃষ্ণজীবন সম্পর্কে স্কুলের ছাত্রছাত্রীদের অবহিত করে তুলতে চান। যা তাদের নিয়মানুবর্তিতা এবং সুদৃঢ় মানসিকতা গঠনের সহায়ক হবে।
ভুল কিছু তিনি বলেননিও! শ্রীমদভগবদগীতা অর্জুনকে টেনে বের করে এনেছিল বিষাদযোগ থেকে। অর্জুন বুঝতে পারেননি, জীবনে সঙ্কটের মোকাবিলা কী ভাবে করা উচিত! বিভ্রান্ত তৃতীয় পাণ্ডবকে তখন পথ দেখান স্বয়ং ভগবান!

gita_web
ইসকন-এর আশা, ঠিক সেই ভাবেই সারা পৃথিবীব্যাপী অগণিত ছাত্রছাত্রীদেরও সঙ্কটে সহায়ক হবে কৃষ্ণজীবন!
তবে, শুধুই বিশুদ্ধ ভক্তি নয়। ক্যুইজ প্রতিযোগিতায় অংশ নেওয়া ছাত্রছাত্রীদের জন্য থাকছে আকর্ষণীয় পুরস্কারও!
ঠিক দস্যু রত্নাকরের ‘মরা, মরা’ বলতে বলতে ‘রাম’ উচ্চারণের মতো! শেষ পর্যন্ত যদি পুরস্কারের হাত ধরেই ভক্তিমার্গে পৌঁছয় ভবিষ্যৎ প্রজন্ম, মন্দ কী!

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement