BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২১ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শর্তসাপেক্ষে অবশেষে জামিন পেলেন ভীম আর্মির প্রধান চন্দ্রশেখর আজাদ

Published by: Subhamay Mandal |    Posted: January 15, 2020 6:44 pm|    Updated: January 15, 2020 6:44 pm

Bhim Army chief Chandrashekhar Azad granted bail

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে শর্তসাপেক্ষে জামিন পেলেন ভীম আর্মির প্রধান চন্দ্রশেখর আজাদ। বুধবার তাঁকে ২৫ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন দেয় দিল্লির তিস হাজারি আদালত। অতিরিক্ত দায়রা বিচারক কামিনী লাউ অবশ্য কিছু শর্ত আরোপ করেছেন জামিনের নির্দেশে। আদালতের নির্দেশ, দিল্লির বিধানসভা নির্বাচনের জন্য অন্তত চার সপ্তাহ রাজধানীতে কোনও অবস্থান বিক্ষোভ-সভা করতে পারবেন না আজাদ। এই সময় তিনি দিল্লিতে থাকতেও পারবেন না। আদালত আরও জানিয়েছে, শাহিনবাগের বিক্ষোভস্থলেও যেতে পারবেন না তিনি।

আদালত পুলিশকে নির্দেশ দিয়েছে, ২৪ ঘণ্টার মধ্যে আজাদকে তাঁর বাসস্থল উত্তরপ্রদেশের সাহারানপুরে পৌঁছে দিতে। তবে তার আগে ২৪ ঘণ্টা পর্যন্ত জামা মসজিদ-সহ দিল্লির কোনও জায়গায় যেতে চাইলে পুলিশি ঘেরাটোপে তাঁকে যেতে হবে। চার্জশিট জমা না পড়া পর্যন্ত প্রত্যেক শনিবার সাহারানপুর থানায় তাঁকে হাজিরা দিতে হবে। শারীরিক অসুস্থতার কারণে দিল্লির এইমসে যেতে হলে পুলিশকে আগে থেকে জানাতে হবে আজাদকে। তাতে পুলিশই তাঁকে নিরাপত্তা দিয়ে নিয়ে যাবে হাসপাতালে।

[আরও পড়ুন: ৩৭০ ধারা বিলোপে বন্ধ হয়েছে পাকিস্তানের ছায়াযুদ্ধ, সেনা দিবসে মন্তব্য নারাভানের]

উল্লেখ্য, ডিসেম্বর মাসে দিল্লির দরিয়াগঞ্জে CAA বিরোধী বিক্ষোভ হিংসাত্মক রূপ নেয়। তখন দিল্লির জামা মসজিদে সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদ বিক্ষোভ দেখিয়েছিলেন দলিতদের ‘রাবণ’ হিসাবে পরিচিত চন্দ্রশেখর আজাদ। হাতে বিআর আম্বেদকরের ছবি নিয়ে প্রতিবাদে শামিল হন তিনি। সেইসময় দিল্লি পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। ২১ ডিসেম্বর তাঁকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠায় আদালত। মঙ্গলবারই জামিনের শুনানির সময় সরকারি কৌঁসুলিকে ধমক দেন বিচারক। দিল্লি পুলিশকে ভর্ৎসনা করে বলেন, ‘জামা মসজিদ পাকিস্তানে নাকি? বিক্ষোভ দেখালে অসুবিধাটা কী? প্রতিবাদ জানানোর প্রত্যেকের সাংবিধানিক অধিকার রয়েছে।’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে