BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গোমাতার পুজো সেরে শপথ নিলেন গুজরাটের নয়া মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল

Published by: Paramita Paul |    Posted: September 13, 2021 3:49 pm|    Updated: September 13, 2021 5:12 pm

Bhupendra Patel sworn-in as new Chief Minister of Gujarat | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জীবনে প্রথমবার বিধায়ক। তাও আবার রেকর্ড ব্যবধানে জয়। তার চার বছরের মধ্যেই গুজরাটের মুখ্যমন্ত্রী হয়েছেন ভূপেন্দ্র প্যাটেল (Chief Minister of Gujarat Bhupendra Patel)। সোমবার মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন তিনি। শপথ নিতে যাওয়ার আগে ‘গোমাতা’র পুজো সারলেন গুজরাটের নয়া মুখ্যমন্ত্রী। যা নিয়ে ইতিমধ্যে বিতর্ক মাথাচাড়া দিয়েছে।

এদিন মুখ্যমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। টুইটারে লেখেন, “মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার জন্য ভুপেন্দ্র প্যাটেলকে শুভেচ্ছা। আমি বহুদিন ধরে ওঁকে চিনি। ওঁর কাজ দেখেছি। গুজরাট সরকারের হয়ে যেমন উনি কাজ করেছেন, তেমনই সমাজসেবামূলক কাজও করেছেন তিনি। আশা রাখি উনি গুজরাটকে উন্নয়নের শিখরে নিয়ে যাবে। সমৃদ্ধ হবে গুজরাট।”

 

[আরও পড়ুন: TMC in Tripura: ফের সংঘাত, অভিষেকের পদযাত্রার অনুমতি দিল না ত্রিপুরা পুলিশ]

এদিন শপথগ্রহণের অনুষ্ঠান উপলক্ষে গুজরাটে যান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। আসেন, হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টার। গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত এবং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও।শপথগ্রহণের মঞ্চে হাজির ছিলেন গুজরাটের বিজেপি নেতৃত্ব। এদিন সকালে অমিত শাহকে আনতে বিমানবন্দরে হাজির ছিলেন নীতিন প্যাটেল। মুখমন্ত্রিত্বের দৌড়ে তাঁরও নাম ছিল। কিন্তু শেষমেশ তাঁর কপালে শিঁকে ছেড়েনি। সে নিয়ে অবশ্য তিনি ক্ষুব্ধ নন বলেই জানিয়েছেন। তাঁর কথায়, “মুখ্যমন্ত্রিত্ব নিয়ে আমার কোনও ক্ষোভ নেই। ভূপেন্দ্র আমার পারিবারিক বন্ধু।” শপথগ্রহণ অনুষ্ঠানেও উপস্থিত ছিলেন তিনি।

এদিন সকালে গুজরাটের বিজেপি প্রধান সি আর প্যাটেলের সঙ্গে দেখা করেন নয়া মুখ্যমন্ত্রী। এর পরই তিনি স্বামীনারায়ণ মন্দিরে গোমাতার পুজো করেন। তার পর সোজা শপথগ্রহণের অনুষ্ঠানে পৌঁছে যান। গুজরাটের রাজ্যপাল দেবব্রত তাঁকে শপথবাক্য পাঠ করান।

[আরও পড়ুন: Pegasus Row: ‘জাতীয় নিরাপত্তার স্বার্থে’ পেগাসাস কাণ্ডে সুপ্রিম কোর্টে হলফনামা দিতে নারাজ কেন্দ্র]

Who Is Bhupendra Patel? here are some facts On New Gujarat Chief Minister

কে এই ভূপেন্দ্র প্যাটেল? জানা গিয়েছে, ঘাটোলোদিয়ার বিধায়ক ছিলেন আনন্দীবেন প্যাটেল। তাঁকে রাজ্যপাল নিযুক্ত করার পর ২০১৭ সালে সেই আসন থেকে প্রথমবার ভোটে লড়েন ভূপেন্দ্র প্যাটেল। নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের শশীকান্ত প্যাটেলকে রেকর্ড ভোটে হারান তিনি। সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা ডিগ্রিধারী ভূপেন্দ্র রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী আনন্দীবেন প্যাটেলের অত্যন্ত ঘনিষ্ঠ। ইতিমধ্যে মেমনগর পুরসভার সভাপতি, আহমেদাবাদ পুরসভার স্ট্যান্ডিং কমিটির প্রধান এবং আহমেদাবাদ নগরোন্নয়ন পর্ষদের প্রধান হিসেবে দায়িত্ব সামলেছেন ভূপেন্দ্র প্যাটেল। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে