BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিজয় রূপানির বদলে গুজরাটের নতুন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল, চেনেন তাঁকে?

Published by: Abhisek Rakshit |    Posted: September 12, 2021 8:21 pm|    Updated: September 12, 2021 8:38 pm

Who Is Bhupendra Patel? here are some facts On New Gujarat Chief Minister | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজয় রূপানির ইস্তফা দেওয়ার পরে রবিবারই নতুন মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নেওয়া হয়েছে গুজরাটের (Gujarat) ঘাটলোদিয়ার বিধায়ক ভূপেন্দ্রভাই প্যাটেলকে। শনিবার সবাইকে অবাক করে মুখ্যমন্ত্রিত্ব থেকে পদত্যাগ করেন বিজয় রূপানি। তাঁর বিকল্প হিসেবেই আগামী বিধানসভা ভোট পর্যন্ত গুজরাটের মুখ্যমন্ত্রী পতিদার সম্প্রদায়ের এই বিধায়ক।

এদিন রূপানির উত্তরসূরি বাছতে বৈঠক করেন কেন্দ্রীয় নেতৃত্বের তরফে নিয়োগ করা হল দুই পর্যবেক্ষক- ভূপেন্দ্র যাদব এবং নরেন্দ্র সিং তোমর।গান্ধীনগরের সেই বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপির বিধায়করা। সেখানেই ভূপেন্দ্র প্যাটেলের নাম প্রস্তাব করেন সদ্যপ্রাক্তন মুখ্যমন্ত্রী বিজয় রূপানি।তাঁকেই বেছে নেওয়া হয় পরিষদীয় দলনেতা হিসেবে। সেক্ষেত্রেও বলতে গেলে চমক। কারণ মুখ্যমন্ত্রী পদে আরও অনেকেই এগিয়ে ছিলেন। কিন্তু সবাইকে পিছনে ফেলে সেই পদে আসীন হলেন ভূপেন্দ্র প্যাটেল। আগামিকালই শপথ নেবেন গুজরাটের নয়া মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: ‘পুলিশের পক্ষে সব জায়গায় থাকা সম্ভব নয়’, মুম্বই ধর্ষণ কাণ্ডে কমিশনারের মন্তব্যে বিতর্ক তুঙ্গে]

কিন্তু কে এই ভূপেন্দ্র প্যাটেল? জানা গিয়েছে, ঘাটোলোদিয়ার বিধায়ক ছিলেন আনন্দীবেন প্যাটেল। তাঁকে রাজ্যপাল নিযুক্ত করার পর ২০১৭ সালে সেই আসন থেকে প্রথমবার ভোটে লড়েন ভূপেন্দ্র প্যাটেল। নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের শশীকান্ত প্যাটেলকে রেকর্ড ভোটে হারান তিনি। সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা ডিগ্রিধারী ভূপেন্দ্র রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী আনন্দীবেন প্যাটেলের অত্যন্ত ঘনিষ্ঠ।

ইতিমধ্যে মেমনগর পুরসভার সভাপতি, আহমেদাবাদ পুরসভার স্ট্যান্ডিং কমিটির প্রধান এবং আহমেদাবাদ নগরোন্নয়ন পর্ষদের প্রধান হিসেবে দায়িত্ব সামলেছেন ভূপেন্দ্র প্যাটেল। মুখ্যমন্ত্রী হিসেবে তাঁর নিয়োগে শুভেচ্ছা জানিয়ে টুইট করেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। ২০২২ গুজরাট বিধানসভা ভোটে বিজেপি ভূপেন্দ্র প্যাটেলের নেতৃত্বেই লড়বে। এদিন দাবি করেন বিজয় রূপানি। এরপর এদিন সন্ধ্যায় রাজ্যপালের সঙ্গে দেখা করে শপথ গ্রহণের নির্ঘণ্ট ঠিক করে বিজেপির পরিষদীয় দল।

[আরও পড়ুন: ৬ মাসে চার মুখ্যমন্ত্রী বদল! লোকসভা ভোটের আগে ‘কড়া শাসন’ বিজেপির শীর্ষ নেতৃত্বের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে