৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

মোদির মহাসভায় আজ কোন বড় ঘোষণা?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 2, 2017 12:42 pm|    Updated: January 2, 2017 12:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যদুবংশে ক্ষমতা দখলের লড়াই তুঙ্গে। পিতা-পুত্রের মহারণে কোণঠাসা সমাজবাদীরা। উত্তরপ্রদেশের এই ডামাডোল পরিস্থিতির সুযোগ নিতে মরিয়া বিরোধী রাজনৈতিক দল। ঠিক এমনই অবস্থার মধ্যে আজ লখনউয়ে এক বিরাট জনসভায় বক্তৃতা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উত্তরপ্রদেশে আসন্ন বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে প্রধানমন্ত্রী আজ কিছু বড় ঘোষণা করতে পারেন বলেই মনে করা হচ্ছে। নির্বাচন কমিশন যে কোনও দিন রাজ্যে ভোটের তারিখ ঘোষণা করতে পারে। সেক্ষেত্রে নির্বাচনী আচরণবিধি লাগু হওয়ার আগেই প্রধানমন্ত্রী কোনও নতুন যোজনা বা নীতির ঘোষণা করতে পারেন বলেই অনুমান বিশেষজ্ঞমহলের।

গত শনিবার নোট বাতিলের যন্ত্রণাকে লাঘব করতে একগুচ্ছ জনদরদী নীতির ঘোষণা করেন প্রধানমন্ত্রী। বিজেপি সূত্রের খবর, জে রামাবাই আম্বেদকর মাঠে আয়োজিত এই জনসভাতে প্রায় ১৫ লক্ষ দলীয় সমর্থকরা সমবেত হবেন। সমাজবাদী পার্টির অন্দরে চলা বিবাদের ফায়দা নিয়ে রাজ্যে নিজেদের স্থিতি আরও মজবুত করতেই এই বিশাল জনসভার আয়োজন বলে মনে করা হচ্ছে। নোট বাতিলকে কেন্দ্র করে বিরোধী রাজনৈতিক দলগুলো ক্রমাগত আক্রমণ করে চলেছে মোদি সরকারকে। প্রধামন্ত্রীর এই নীতি গরিব জনতার উপর বজ্রপাতের মতো বলে মন্তব্য বিরোধীদের। বিরোধী হাওয়া উড়িয়ে বিজেপির আধিপত্য জোরদার করতেই এই মহাসভার আয়োজন।

সমাজবাদী পার্টি ছাড়াও বিজেপির লক্ষ এবার দলিত ভোটব্যাঙ্ক। দলিত সমাজের মুখ বসপা নেত্রী মায়াবতীর দলিত ভোটব্যাঙ্ককে নিজের তরফে আনার জন্য প্রধানমন্ত্রী গতবছর থেকে দলিতদের জন্য বেশ কয়েকটি যোজনা এবং নীতির ঘোষণা করেন। গত সপ্তাহে প্রধানমন্ত্রী ডিজিটাল লেনদেনের জন্য ‘BHIM’ নামের একটি মোবাইল অ্যাপ চালু করেন। এই নামকরণ বাবাসাহেব ভিমরাও আম্বেদকরের নাম থেকে করা হয়েছে উত্তরপ্রদেশে আসন্ন নির্বাচনকে নজরে রেখে আজ প্রধানমন্ত্রী মুলায়াম সিংহ ও তার দলকে আক্রমণ করতে পারেন। যাদব পরিবারে চলা মহারণ একটি প্রহসন মাত্র বলেও মন্তব্য করেন বিজেপি নেতা কেশব প্রসাদ মৌর্য।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement